সভাপতির পদ থেকে হিরু মিয়ার পদত্যাগ

তাইজুল ইসলাম সবুজ, ষ্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী নির্মান শ্রমিক লীগ (রেজি নং-বি-২১৮০) এর সভাপতির পদ থেকে মোঃ হিরু মিয়া গত ২০/০৬/২০১৭ ইং তারিখে পদত্যাগ করেছেন। বাঙলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান বাদশা ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জল স্বাক্ষরিত অনুলিপি থেকে জানাযায় মোঃ হিরু মিয়া তার ব্যবসায়িক ও পারিবারিক কারনে বাংলাদেশ আওয়ামী নির্মান শ্রমিক লীগের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন।

সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল বলেন সভাপতির পদত্যাগের ব্যাপারে বিগত ২৪/০৬/২০১৭ইং তারিখে কেন্দ্রীয় কমিটির সকল সদস্যদের উদ্দেশ্যে একটি নোটিশ করা হয়। নোটিশের মাধ্যমে জানানো হয় যে, ২৯/০৬/২০১৭ইং তারিখ বিকাল ৪.৩০ মিনিটে ফেডারেশনের অস্থায়ী কার্যালয় খদ্দেরবাজার শপিং কমপ্লেক্স, ৩৯/১, বঙ্গবন্ধু এভিনিউ এর ৫ম তলায় কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভার আলোচ্য বিষয় নির্ধারণ করা হয়েছিল সভাপতির পদত্যাগ, সাংগঠনিক ও বিবিধ। উক্ত নোটিশের প্রেক্ষিতে ২৯/০৬/২০১৭ইং তারিখে সভায় উপস্থিত প্রায় ৩০জন সদস্যদের উপস্থিতিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জল বক্তব্য রাখেন।

সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান বাদশা। সাধারণ সম্পাদক তার বক্তব্যে উলে­খ করেন ফেডারেশনের দীর্ঘ সময়ের সাথী ও সভাপতি মোঃ হিরু মিয়া তার ব্যবসায়িক ও পারিবারিক কারনে গত ২০/০৬/২০১৭ ইং তারিখে সভাপতির পদ থেকে পদত্যাগ করেন। সভাপতি উপস্থিত সকলেই হিরু মিয়ার প্রতি অনুরোধ করেন পদত্যাগ না করার জন্য। কিন্তু হিরু মিয়া তার পারিবারিক ও ব্যবসায়িক অসুবিধার কথা বিবেচনা করে পদত্যাগ পত্র গ্রহন করার জন্য সকলের প্রতি অনুরোধ করেন।

তারপর সর্বসম্মতিক্রমে হিরু মিয়ার পদত্যাগপত্র গ্রহন করা হয় এবং সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান বাদশাকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনীত করা হয়। পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মিজানুর রহমান বাদশাকে তার অর্পিত দায়িত্ব চালিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

হিরু মিয়ার পদত্যাগ পত্রের অনুলিপি শ্রম অধিদপ্তর, শ্রম পরিচালক, শ্রম সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবর প্রেরণ করা হয় বলে জানা যায়।