ঠাকুরগাঁও বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের ৩০ বিজিবি ও ভারতীয় ১৩৯ বিএসএফ’র মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে অনানুষ্ঠানিক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবি’র পক্ষে ৩০ বিজিবি অধিনায়ক লে কর্ণেল খাদেমুল বাসার ও বিএসএফ’র পক্ষে ১৩৯ বিএসএফ কমান্ডান্ট সন্দীপ রাওয়াত পতাকা বৈঠকে নেতৃত্ব দেন। ঠাকুরগাঁও ৩০ বিজিবি’র আটোয়ারির আলোয়াখোয়া সীমান্তের জিরো পয়েন্টে ৩৯৬/১ আর পিলার বরাবর বাংলাদেশ পাশের্^ সোমবার বিকেলে অনুষ্ঠিত পতাকা বৈঠকে সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সকল সীমান্ত অপরাধ কঠোর হাতে দমনে পারষ্পরিক সহযোগীতা ও সমণ¦য় বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ একমত প্রকাশ করেন।

৩০ বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার ব্যাপারে ঐক্যমত পোষণ করেন উভয় পক্ষ। পাশর্^বর্তী দেশ হতে বাংলাদেশে মাদক পাচার রোধ ও কোনো প্রকার গুলিবর্ষণ না করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করতে বিএসএফ কমান্ডান্টকে অনুরোধ করেন বিজিবি অধিনায়ক। জবাবে বিএসএফ কমান্ডান্ট বাংলাদেশী নাগরিকদের উপর গুলিবর্ষণ ও মাদক পাঁচার রোধে ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন। দুই পক্ষের সব সদস্যগণ এই মর্মে অঙ্গীকারাবদ্ধ হন যে সীমান্তে সকল প্রকার শান্তি শৃঙক্ষলা রক্ষার পাশাপাশি সকল প্রকার হত্যাকাÐ বন্ধ করা হবে।

এ ছাড়া উভয়পক্ষ সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখতে খেলাধুলা ও পারষ্পরিক সাংষ্কৃতিক বিনিময়ের উপর জোর দেন। দুই পক্ষই পরষ্পরকে নানা উপহার ও স্মারক বিনিময় করেন। অত্যন্ত সৌহার্দপূর্ণ বৈঠকে পারষ্পরিক কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করেন বিজিবি-বিএসএফের সদস্যরা।