জেসিআই ‘পিস ইজ পসিবল’ অ্যাওয়ার্ড প্রদান

বিশেষ প্রতিবেদন : গতকাল শনিবার রাতে রাজধানীর গুলশানে অবস্থিত স্পেকট্রা কনভেনশন সেন্টারে ‘পিস ইজ পসিবল’ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে বিভিন্ন ক্ষেত্রে সফল নয় বিশিষ্ট ব্যক্তিকে ” পিস ইজ পসিবল ” অ্যাওয়ার্ড প্রদান করে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

১৮ থেকে ৪০ বছর বয়সীদের মধ্যে ইতিবাচক পরিবর্তন আনতে ইচ্ছুক তরুণদের একটি বৈশ্বিক অলাভজনক সংস্থা জেসিআই। তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে সংস্থাটি ‘পিস ইজ পসিবল’ প্রচারাভিযান চালায়।

জেসিআই বাংলাদেশ এর উদ্দ্যোগে উক্ত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে গণমাধ্যম সহযোগী ছিল দৈনিক সমকাল, বাংলাভিশন, কালারস এফএম-১০১.৬, হ্যালো ইভেন্টস ও এনটিভি বিডি ডটকম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সেলিমা আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ।

যে নয় ব্যক্তিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়, তাঁরা হলেন—এ এইচ এম নোমান, অহনা রহমান, আজরা মাহমুদ, বন্যা মির্জা, ইফতেখায়রুল ইসলাম, লিপি খন্দকার, মনসুরা রহমতুল্লাহ, মাসুম রেজা ও নিশাত মজুমদার।

যারা অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত হয়েছিলেন,তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট আহমেদ আশফাকুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য ও সংস্থাটির জাতীয় পরিষদের সদস্যরা।

অনুষ্ঠানে মূল বক্তব্য দেন ‘পিস ইজ পসিবল ক্যাম্পেইন’ বাংলাদেশের পরিচালক ও জেসিআই বাংলাদেশের জাতীয় কোষাধ্যক্ষ সুমন হাওলাদার।

উদ্বোধনী বক্তৃতা করেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট আহমেদ আশফাকুর রহমান। তাঁকে সহায়তা করেন অনুষ্ঠান কমিটির সভাপতি ইরফান হক ও মিডিয়া কমিটির সভাপতি ইসমাত জাহান।