বাবাকে মারধরের দায়ে ছেলের কারাদণ্ড

নিউজ ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীতে বাবাকে মারধরের অপরাধে আবদুল্লাহ (২৪) নামে ইয়াবা আসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ রায় প্রদান করেন। তাকে শুক্রবার সকালে কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, মেখল ইউনিয়নের উত্তর মেখল গিয়াস চেয়ারম্যান বাড়ীর অটোরিকশা চালক দিদারুল আলমকে (৫২) তার ছেলে ইয়াবার টাকার জন্য সপ্তাহ পূর্বে লাঠি দিয়ে আঘাত করে মাথা ফাটিয়ে দেয়। এতে তাকে সাতটি সেলাই দেওয়া হয়। আত্ম-সম্মানের কথা ভেবে তিনি এ বিষয়ে কোথাও অভিযোগ করেননি। এরপরও গত এক সপ্তাহ ধরে আবদুল্লাহ তার বাবা ও মা রোজিনাকে ইয়াবার টাকার জন্য ছুরি দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করতে থাকে।

ছেলের ভয়ে বাবা-মা এক সপ্তাহ ধরে বাইরে বাড়ি থেকে পলাতক থাকে। পরে পিতা দিদারুল আলম নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করলে আবদুল্লাহকে পুলিশ ও গ্রামবাসীর সহায়তায় ইউএনও কার্যালয়ে হাজির করা হয়। সেখানে সাক্ষ্য প্রমাণ ও আবদুল্লাহ’র স্বীকারোক্তি অনুযায়ী অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতে তাকে এক বছর কারাদণ্ড প্রদান করা হয়।

ইউএনও আক্তার উননেছা শিউলী ইত্তেফাককে বলেন, আবদুল্লাহ’র বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।