বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলে আমি প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক:  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করেছিলেন বলে আমি প্রধান বিচারপতি হতে পেরেছি। দেশের ৬৪ টি জেলায় উকিলবার স্থাপন করা হয়েছে। স্বাধীনতার পর আমিও সিলেট বারের আইনজীবী ছিলাম।

বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির ১নং বার ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পৃথিবীর প্রতিটি দেশের অর্থনীতির উন্নয়নের সঙ্গে সঙ্গে আইনের পরিবর্তন হচ্ছে। বিচার বিভাগের কাজে সরকারের সহযোগিতা দরকার। তিনি বাংলাদেশের আইন আধুনিক ও যুগোপযোগী করতে সরকারের প্রতি অনুরোধ জানান।

প্রধান বিচারপতি আইনজীবীদের বলেন, আইনকে সম্মত রেখে চলতে হবে। দেশের সংবিধানের রক্ষক হিসেবে আইন ও সংবিধান পরিপন্থী কোন কাজ হতে দেওয়া হবে না।এ সময় তিনি বিভিন্ন দেশের আইন বই এবং বিচার কার্যক্রম দেখে আইন পেশা পরিচালনা করা জন্য আইন চর্চার উপর গুরুত্ব প্রদান করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. রনজিত কুমার ঘোষের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক অ্যাড. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ জি এম আল মাসুদ। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, অ্যাডভোকেট সমর কান্তি দাশ অ্যাডভোকেট ডেডলি প্রেন্টিস প্রমুখ।