টেস্ট সিরিজ ড্র করল অস্ট্রেলিয়া

CHITTAGONG, BANGLADESH - SEPTEMBER 06: Glenn Maxwell of Australia bats during day three of the Second Test match between Bangladesh and Australia at Zahur Ahmed Chowdhury Stadium on September 6, 2017 in Chittagong, Bangladesh. (Photo by Robert Cianflone/Getty Images)

নিউজ ডেস্ক:  অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি বাংলাদেশ জেতে ২০ রানে। কিন্তু চট্টগ্রামে এ জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি স্বাগতিক বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া জিতলো ৭ উইকেটে। এতে টেস্ট সিরিজ ১-১ এ ড্র হলো।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। বৃহস্পতিবার ৯ উইকেটে ৩৭৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। কোনো রান যোগ করার আগেই দিনের দ্বিতীয় ওভারে নাথান লায়নকে আউট করে বাংলাদেশের মুখে হাসি ফোটান মোস্তাফিজ। ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নাথান লায়ন ও প্যাট কামিন্সের বোলিং তোপে ১৫৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে অজিদের সামনে ৮৬ রানের সহজতম লক্ষ্য দাঁড়ায়।

ব্যাটিং করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। ম্যাট রেনশ ২২, ডেভিড ওয়ার্নার ৮ ও স্টিভেন স্মিথ ১৬ রান করে আউট হন ফেরেন। এরপর হ্যান্ডসকম্ব ও ম্যাক্সওয়েল দায়িত্বশীল ব্যাটিং করে জয় নিশ্চিত করেন।