খালেদা জিয়া বিদেশে ষড়যন্ত্র করছেন :নাসিম

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘দেশের বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়েছে। আর এই চক্রান্তের মূল হোতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। সেই অশুভ কালো হাত আবার ছোবল দেওয়ার জন্য প্রস্তুত হয়েছে।

জাতীয় শোক দিবস ১৫ আগস্টে বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য চক্রান্ত করা হয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্পরতার কারণে ওই চক্রান্ত এবারও সফল হয়নি।’ স্বাধীনতা বিরোধীরা যাতে আর কোনোদিন বাংলাদেশে রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত বিচারের রায় কার্যকরের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর দেশের কোনো আদালত এই নির্মম হত্যাকাণ্ডের কোনো বিচার করেনি। খুনি মোস্তাক-জিয়া, খালেদা জিয়া, এইচএম এরশাদ দীর্ঘদিন ক্ষমতায় থেকে বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। খালেদা জিয়া উল্টো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছেন। ষড়যন্ত্রকারীদের স্থান বাংলার মাটিতে হবে না।’ তিনি বলেন, খালেদা জিয়া দেশে আবারও অস্থিরতা সৃষ্টি করছেন। তাকে দেশ থেকে চিরদিনের জন্য নির্মূল করতে হবে। তাহলে দেশে আর অস্থিরতা থাকবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে হবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সভাপতিত্বে মানববন্ধনে বঙ্গবন্ধুর জীবনী থেকে উক্তি পাঠ করে শোনান চিত্র নায়িকা অরুনা বিশ্বাস, চিত্রনায়ক বাপ্পারাজ, কণ্ঠশিল্পী শুভ্র দেব, এসডি রুবেল, পিন্টু ঘোষ, সুকন্যাসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যরা। মানববন্ধনে আরো অংশ নেন অভিনয়শিল্পী ড. ইনামুল হক, শমী কায়সার, আজিজুল হাকিম, রোজিনা, তমালিকা কর্মকার প্রমুখ।

এদিকে সন্ধ্যায় শিল্পকলা একাডেমীতে আওয়ামী শিল্পগোষ্ঠী আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী।

বন্যা উপদ্রুত এলাকায় মেডিক্যাল টিম কাজ করছে

গাজীপুর প্রতিনিধি জানান, স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই বন্যা উপদ্রুত এলাকাগুলোতে আমাদের মন্ত্রী, এমপি ও নেতারা কাজ করছেন। এসব এলাকায় মেডিক্যাল টিম কাজ করছে। পানি নেমে যাওয়ার সাথে সাথে দুর্গত এলকাগুলোতে স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে স্বাস্থ্য বিভাগ।

তিনি শনিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর তেতুঁইবাড়িতে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে দিনব্যাপী বিনামূল্যে চোখের ছানি অপারেশন ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

অধ্যাপক ড. দীন মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে ২৭ জন চিকিত্সক এই সেবা দেন। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য মেজর জেনারেল (অব:) আব্দুল হাফিজ মল্লিক, গাজীপুর সিভিল সার্জন সৈয়দ মঞ্জুরুল হক, হাসপাতালের সিইও জাইতুন বিনতি সুলাইমান, প্রফেসর গোলাম মোস্তফা প্রমুখ।