ডিমের কুসুমে মানুষের মুখায়ব

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের গৌরীপুরে ডিমের ভেতর কুসুমের মধ্যে মানুষের মুখমন্ডলের অবয়ব পাওয়া গেছে। শুক্রবার বিকালে পৌর শহরের ইসলামাবাদ মহল্লার বাসিন্দা আয়েশা চৌধুরী রান্নার জন্য একটি ডিম ভাঙ্গলে কসুমের ওপরের একটি অংশে মানুষের মুখাকৃতি দেখতে পান। এই খবর শহরে ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও উৎসুক জনতা এক নজর ডিম দেখতে আয়েশার বাড়িতে ভীড় করে। এরপর মানুষের মুখে মুখে প্রচার হতে থাকে নানা ধরণের মুখরোচক গল্প।

শনিবার সরজমিনে আয়েশা চৌধুরীর বাড়িতে গিয়ে দেখা যায়, একটি প্লেটে ডিমের কুসুম রাখা আছে। কুসুমের ওপরের অংশের দিকে লাল রঙ্গের মানুষের মুখের ছবি ভেসে আছে। কুসমের ওপর চোখ-মুখের অংশ দেখে মনে হয় যেনো শিল্পীর তুলিতে নিপুণভাবে আঁকা হয়েছে মানুষের একটি মুখমন্ডল।

এ বিষয়ে জানতে চাইলে আয়েশা চৌধুরী বলেন, শুক্রবার বিকালে ঘরে রাখা একটি ফার্মের মুরগির লাল ডিম খাওয়ার জন্য ভাঙ্গলে কুসুমের ওপর মানুষের মুখাকৃতির ছবি দেখতে পান। এই দৃশ্য দেখে তিনি অনেকটা ঘাবড়ে যান। পরে এই খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী তাঁর বাড়িতে ভীড় করে ডিম দেখার জন্য।

আয়েশা চৌধুরীর ছেলে নাঈম আহমেদ বলেন, খাওয়ার জন্য কয়েকটা ডিম বাজার থেকে কিনে আনা হয়েছিলো। শুক্রবার বিকালে আম্মু একটা ডিম ভাঙ্গার পর কুসুমের ওপর মানুষের মুখমন্ডলের ছবিটা স্পষ্ট ভাবে দেখা যাচ্ছিলো। এইরকম দৃশ্য আমরা এর আগে কখনো দেখিনি এবং শুনিনি।

গৌরীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডক্টর ডাঃ আবু সাঈদ সরকার জানান, ঘটনাটি অবিশ্বাস্য! তবে এই মুর্হূতে কিছু বলা যাচ্ছে না।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি বেজড ডেইরি ভেটেরিনারি ফাউন্ডেশন সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের প্রফেসর ড. মোঃ মোশাররফ উদ্দীন ভূঁঞা বলেন, ফার্মের ডিমে এমন এর আগে কখনও দেখা যায়নি। তবে দেশী মুরগীর ডিমের ক্ষেত্রে বাচ্চা আকৃতি নানা রঙ ধারণ করতে দেখা যায়। বিষয়টি নিয়ে আমরা গবেষণা করছি।