প্রধান নির্বাহীর পদত্যাগে দুটি উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিল ট্রাম্প

U.S. President Donald Trump stops to respond to more questions about his responses to the violence, injuries and deaths at the "Unite the Right" rally in Charlottesville as he walks away flanked by U.S. Treasury Secretary Steven Mnuchin (L) and U.S. Secret Service agents (R) after speaking to the media in the lobby of Trump Tower in Manhattan, New York, U.S., August 15, 2017. REUTERS/Kevin Lamarque - RTS1BXSM

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন ম্যানুফ্যাকচারিং কাউন্সিলের প্রধান নির্বাহীদের নিয়ে গঠিত উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিয়েছেন। উগ্র শ্বেতাঙ্গদের বিরুদ্ধে প্রথমদিন কড়া প্রতিক্রিয়া না জানানোর কারণে প্রেসিডেন্ট ট্রাম্পের আমেরিকান ম্যানুফ্যাকচারিং কাউন্সিল থেকে গতকাল পর্যন্ত ৮ জন পদত্যাগ করেছেন।

তারা ৮টি বড় গ্রুপের প্রধান ৮ নির্বাহী কর্মকর্তা। ফলে গতকাল এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ম্যানুফ্যাকচারিং কাউন্সিল অ্যান্ড স্ট্র্যাটেজি অ্যান্ড পলিসি ফোরামের ব্যবসায়ীদের ওপর চাপ প্রয়োগ না করে ভেঙে দেওয়াই ভাল। সবাইকে ধন্যবাদ।

এর আগে, দাস প্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে গত কয়েকদিনের তীব্র বিক্ষোভ ও সহিংসতার জন্য ভার্জিনিয়ার উভয় পক্ষকেই দোষারোপ করেন ট্রাম্প। তবে গত সোমবার এক বিবৃতিতে তিনি উগ্র শ্বেতাঙ্গদের নিন্দা জানিয়েছেন।