কুলাউড়া প্রশাসনের জাতীয় শোক দিবস পালন

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়,শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমীর সহযোগিতায় ১৫ই আগষ্ট যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। উপজেলা প্রশাসন আলোচনা সভা,যুব ঋন বিতরন,রচনা ও চিত্রাংকন প্রতিযোগীদের পুরস্কার বিতরন এবং মহিলা প্রশিক্ষনার্থীদের সনদ বিতরন, মিলাদ,দোয়া মাহফিল কর্মসুচী পালন করে।

কুলাউড়া জনমিলন কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌঃ মোঃ গোলাম রাব্বীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক আব্দুছ ছালামের পরিচালনায় অনুষ্টিত জাতীয় শোক দিবসে প্রধান অতিথি ছিলেন এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান,পৌর মেয়র শফি আলম ইউনুছ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী নেহার বেগম,উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ ফজলুল হক খান সাহেদ,কুলাউড়া থানার ওসি মোঃ শামীম মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুশিল চন্দ্র দে,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু,অধ্যক্ষ মোঃ আব্দুল কাদির,বিআরডিবি চেয়ারম্যান মোঃ ফজলুল হক ফজলু,জাসদ উপজেলা সভাপতি মইনুল ইসলাম শামীম,প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ।

সভা শেষে মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিনের পরিচালনায় রাজশাহী মানব সম্পদ উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র থেকে নিবন্ধিত সংগঠনসমুহের নেত্রীবৃন্দের সক্ষমতা বিকাশ শীর্ষক উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের মহিলা সংগঠনের প্রশিক্ষনপ্রাপ্ত ৯ নেত্রীর মধ্যে সনদ বিতরন,যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মতলিবের পরিচালনায় জয়পাশার মিন্টু কুমার দে’কে ৪০ হাজার টাকা ও লংলা চা-বাগানের লসমী নারায়ন নাইডুকে ৫০ হাজার টাকার যুব ঋন বিতরন এবং শিশু বিষয়ক কর্মকর্তা আবুল বাসার এর পরিচালনায় বঙ্গবন্ধুর প্রকাশিত বই ও চলচ্চিত্র প্রদর্শনী ও শিশু একাডেমীর প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরন করেন এমপি মোঃ আব্দুল মতিন।

আলোচনা সভার পূর্বে বিভিন্নœ স্কুল কলেজের ছাত্র-ছাত্রী,শিক্ষক-শিক্ষিকা, এনজিও সংস্থা, সামাজিক সংগঠন, সরকারী-বেসরকারী কর্মকর্তা এবং রাজনৈতিক ব্যক্তিবর্গদের নিয়ে এক শোকর‌্যালী শহর প্রদক্ষিন করে। শোক র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন প্রধান অতিথি এমপি আব্দুল মতিনসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়া বাদ জোহর বিভিন্ন মসজিদ,মন্দির ও গীর্জ্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ উপজেলা মসজিদে খতমে কোরআনসহ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।