ঢাকা ও চট্টগ্রামে এক্সেল প্রশিক্ষণ ১৮ ও ২৫ আগস্ট

স্টাফ রিপোর্টার : “পাঠশালা” র এর হাতে – কলমে এক্সেল শিখানোর ক্লাস শুরু হচ্ছে ঢাকায় ১৮ ই আগস্ট এবং বাণিজ্যিক নগরী চট্টগ্রামে ২৫ শে আগস্ট ।
সম্প্রতি ফাইনান্সিয়াল লিডারশীপ ফোরাম শিক্ষার্থী, ব্যবসায়ী এবং পেশাদারদের জন্য ধানমন্ডি এবং বনানীতে বেসিক থেকে প্রফেশনাল লেভেলের ব্যবহারকারীদের জন্য পাঁচ সপ্তাহব্যাপী এক্সেল অনুশীলন কোর্স উদ্ভোধন করেছে। ক্লাসগুলো শুরু হবে ঢাকায় ১৮ ই আগস্ট এবং বাণিজ্যিক নগরী চট্টগ্রামে ২৫ শে আগস্ট থেকে।

“এক্সেল পাঠশালা”, সকল স্তরের ব্যবহারকারীদের জন্য এক্সেল শিখতে এবং অনুশীলন করার জন্য একটি নতুন প্ল্যাটফর্ম যা “ফাইনান্সিয়াল লিডারশীপ ফোরাম” কর্তৃক ব্যবসায়ীক নেতৃত্বের বিকাশের ধারাবাহিক প্রচেষ্টার একটি উদ্যোগ, ইহা দক্ষ মানব সম্পদ উৎপাদনের উদ্দেশ্যে কাজ করছে, যেটি দেশের শিক্ষার্থী, চাকুরীজীবী, এবং ব্যবসায়ী সহ বিভিন্ন পেশায় কর্মরত পেশাদারদের জন্য বিভিন্ন ধরনের নেতৃত্ব, প্রযুক্তিগত ও যোগাযোগ দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রোগ্রাম সংগঠিত এবং বাস্তবায়িত করছে।

“এক্সেল পাঠশালা”, একটি নতুন উদ্যোগ, যা সবার অনুশীলনের কথা বিবেচনা করে ঢাকাতে মোট পাঁচ সপ্তাহের কোর্স চালু করতে যাচ্ছে। এখানে বেসিক থেকে শুরু করে প্রফেশনাল লেভেলের যারা ব্যবহারকারী রয়েছে তাদের বিষয়বস্তুও অন্তর্ভুক্ত করা হয়েছে। কোর্সগুলো শুক্র এবং শনিবার বিভিন্ন ব্যাচে চলবে।

প্রতি সপ্তাহে তিন ঘণ্টা করে মোট পনের ঘণ্টা মেয়াদী এই কোর্স চলছে যেটি শিক্ষার্থী , চাকুরীজীবী, ব্যবসায়ী সহ বিভিন্ন পেশায় নিয়োজিত পেশাজীবীদের কথা বিবেচনা করে ডিজাইন করা হয়েছে। তাছাড়া শুধুমাত্র অ্যাডভান্সড লেভেল ব্যবহারকারীদের জন্য আলাদা কোর্স ডিজাইন করা হয়েছে এবং এটা তিন সপ্তাহে মোট নয় ঘণ্টায় কোর্সটি সম্পন্ন হবে। এছাড়াও প্রতি মাসের শেষ শুক্র ও শনিবার বাণিজ্যিক নগরী চট্টগ্রামেও দুইদিন ব্যাপী এই কোর্সটি পরিচালনা করা হবে।

অর্থনীতির ক্রমবর্ধমান বৃদ্ধির সঙ্গে সঙ্গে দক্ষতার অভাবের বিষয়টি বার বার সামনে আসছে এবং অর্থনীতির জন্য একটি সমস্যা হয়ে দাঁড়াচ্ছে এর জন্য প্রয়োজন যত দ্রুত সম্ভব সমাধানের উদ্যোগ গ্রহণ করা । এই বিষয়টি মাথায় রেখে দেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলো থেকে পাশ করা এবং বিভিন্ন পেশাজীবী যেমন এম বি এ (আই বি এ), চার্টার্ড একাউন্টটেণ্টস, কষ্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টটেণ্টস, চার্টার্ড সেক্রেটারি, এল এল বি ইত্যাদি পেশায় নিয়োজিত এক ঝাঁক তরুণ উদ্যোক্তাদের যৌথ উদ্দ্যোগে ২০১৫ সালের মাঝামাঝি ফোরামটি গঠিত হয়।

ফোরামটি কর্পোরেট হাউজগুলোতে গিয়ে ও নিয়মিত সময়োপযোগী বিভিন্ন কোর্স এবং প্রশিক্ষণ প্রোগ্রাম পরিচালনা করে আসছে এর মধ্যে উল্লেখ যোগ্য হল – IFRS, Internal Audit, Tax, VAT, Companies Act & Secretarial Practices, Transfer Pricing, Building Business Leadership and Career, ERP SAP-FICO, Leadership and Personal Development । ধানমণ্ডির নিজস্ব ভেনু ছাড়াও ঢাকা শহরের অভিজাত ভেনু যেমন ডেইলি স্টার সেন্টার সেমিনার হল, চট্টগ্রামের আগ্রাবাদ হোটেল সহ বিভিন্ন অভিজাত ভেনুতে কর্পোরেট ব্যক্তিত্বদের নিয়ে সেমিনার সহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণ অনুষ্ঠান করে আসছে।

ফাইনান্সিয়াল লিডারশীপ ফোরাম এর লিডারশীপ, টেকনিক্যাল এবং কমিউনিকেশনস স্কিল ডেভেলপমেন্ট মূলক নানা ধরনের প্রশিক্ষণে যোগদান করতে আগ্রহী প্রার্থীগণ নিম্নোক্তভাবে যোগাযোগ করতে পারেন।
মোবাইল 0168-0000-113
ইমেইলঃ training@lsf-bd.com