শেখ কামাল বহুমাত্রিক প্রতিভার অধিকারী: খালিদ মাহমুদ

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন মন্তব্য করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, তার মতো ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক সংগঠক, মেধাবী ছাত্র ও ছাত্রনেতা এ ভূখণ্ডে জন্মগ্রহণ করেনি।

শনিবার বিকালে আওয়ামী লীগের অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। শেখ কামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ ভুখণ্ডে দ্বিতীয় কোন শেখ কামাল জন্মগ্রহণ করেনি। তিনি বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। তিনি বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু পরিবারের প্রতি ভীত হয়ে তার (শেখ কামাল) মতো একজন মানুষের বিরুদ্ধে কুৎসা রটিয়েছেন। এজন্য যুবকদের অর্থ ও অস্ত্র তুলে দিয়ে মিথ্যা তথ্য প্রচার করেছেন। কিন্তু সত্য এখন দিবালোকের মতো স্পষ্ট।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ১৯৭৫ সালের পরে বিকৃত ইতিহাস চর্চা করে দেশবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করায় শেখ কামালের মতো মানুষ আমরা তৈরি করতে পারিনি। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশে সঠিক ইতিহাস চর্চা হচ্ছে। যদি এ ধারা চলমান থাকে তাহলে আমরা হাজার হাজার শেখ কামাল তৈরি করতে পারব।

বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে নানা রকম বিভ্রান্তকর তথ্য ছড়ানোর চেষ্টা অতীতে করা হয়েছে, এখনও হচ্ছে। শেখ কামাল সম্পর্কে সঠিক তথ্য উপস্থাপন করে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উপ-প্রচার সম্পাদক মামুনুর রশীদ শুভ্র, কার্যনির্বাহী সদস্য আসাদুজ্জামান প্রমুখ।