ইমনের পোট্রেট আঁকলেন পূর্ণিমা

বিনোদন প্রতিবেদক : চিত্রনায়িকা পূর্ণিমার গুণের পাল্লা বেশ ভারী। অভিনয়ে তিনি সফল প্রায় দুই দশক ধরে। পাশাপাশি উপস্থাপনাতেও সাম্প্রতিককালে বেশ সপ্রতিভ তিনি। এবার চিত্রশিল্পী পরিচয়েও আবির্ভূত হলেন তিনি। আর শুরুতেই তিনি আঁকলেন নায়ক ইমনের পোট্রেট। যদিও সেটি বাস্তবে নয়, নাটকের প্রয়োজনে।

রুম্মান রশীদ খানের লেখা, মো. মাকসুদুর রহমান বিশালের পরিচালনায় এবং এসএস মাল্টিমিডিয়ার প্রযোজনায় ঈদের বিশেষ নাটক পোট্রেট-এ একজন চিত্রশিল্পী ও গ্রাফিক্স ডিজাইনারের চরিত্রে অভিনয় করছেন পূর্ণিমা। আর ইমন অভিনয় করছেন প্রবাসে বসবাসরত একজন বাঙালি লেখকের চরিত্রে।

পূর্ণিমা-ইমন এর আগেও নাটক, চলচ্চিত্র এবং বিজ্ঞাপনচিত্রে একসঙ্গে কাজ করেছেন। পূর্ণিমার সঙ্গে অভিনয় প্রসঙ্গে ইমন বলেন, খুব কম সহশিল্পীই একই সঙ্গে বন্ধু এবং অভিভাবক হতে পারেন। পূর্ণিমা তাদের একজন। অভিনয়ে পূর্ণিমা আমার চেয়েও বেশি অভিজ্ঞ। তার সঙ্গে কাজ করলে অনেক কিছু শেখা যায়। সেই সঙ্গে কাজের সময় নির্ভারও থাকা যায়। কোনো বাড়তি চাপ নিতে হয় না।

তিনি বলেন, আমার মনে হয় দর্শক আমার সঙ্গে পূর্ণিমার জুটি বেশ পছন্দ করেন। নায়িকা পূর্ণিমা বিশেষ দিবস উপলক্ষে বেছে বেছে নাটক করেন। নাট্যকারের লেখা বেশ কয়েকটি গল্পের মধ্যে পোট্রেট নাটকের গল্পটিই পূর্ণিমা বেছে নেন।

কারণ হিসেবে পূর্ণিমা বলেন, এ ধরনের নাটকে এবং বিশেষ করে আমার অভিনীত চরিত্রে এর আগে কখনও কাজ করা হয়নি। সে হিসেবে দর্শকদের জন্য পোট্রেট নতুন ধরনের কিছু হতে যাচ্ছে।

নির্মাতা সূত্রে জানা গেছে, পোট্রেট নাটকটি আগামী ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।