নিপীড়িত ফিলিস্তিনিদের পাশে থাকবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সব সময়ই ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সফররত ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসেফ বিন আহমাদ আল-উথায়মিনের সঙ্গে বৈঠককালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

গতকাল বুধবার দিবাগত রাতে ঢাকায় পৌঁছেন ইউসেফ। পরে সকালে তিনি তেজগাঁওয়ে অবস্থিত প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান। ওই সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ছাড়াও তাঁর কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসের খবরে বলা হয়, মহাসচিব হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই ইউসেফের প্রথম বাংলাদেশ সফর। বাংলাদেশে চলতি বছরের নভেম্বরে ওআইসির পর্যটনমন্ত্রীদের দশম অধিবেশন এবং ২০১৮ সালের প্রথমার্ধে ওআইসি কাউন্সিল অব ফরেন মিনিস্টার্সের পরবর্তী অধিবেশন আয়োজনের প্রাক্কালে সংস্থাটির মহাসচিব এ সফরে এলেন।

বিকেল সোয়া ৪টায় রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে  সাক্ষাতের কর্মসূচি রয়েছে ওআইসি মহাসচিবের। এ ছাড়া একই দিন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে মিলিত হবেন তিনি। রাতে তিনি পররাষ্ট্রমন্ত্রী আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

সফরকালে ওআইসি মহাসচিব এবং তাঁর সফরসঙ্গী প্রতিনিধিদল সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করবেন।

ওআইসি মহাসচিব শুক্রবার কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবির ও এর সংলগ্ন এলাকায় মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আসা সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের সঙ্গে কথা বলবেন।