কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘ম্যাক্রোইকোনমিক ট্রান্সফরম্যাশন অব বাংলাদেশ: এ্যান এ্যামাজিং স্টোরি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদন : কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘ম্যাক্রোইকোনোমিক ট্রান্সফরম্যাশন অব বাংলাদেশ: এ্যান এ্যামাজিং স্টোরি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। কানাডিয়ান ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস-এর উদ্যোগে গতকাল বুধবার (০২ আগস্ট, ২০১৭) ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় মূল বক্তব্য দেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রফেসর এমেরিটাস ও স্কুল অব বিজনেস-এর ভার্চুয়াল ডীন এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইকোনমিক এ্যাসোসিয়েশন (বিইএ)-এর জেনারেল সেক্রেটারি ড. জামালুদ্দিন আহমেদ এবং কানাডিয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ডেরেঞ্জার। অনুষ্ঠান পরিচালনা করেন বিজনেস স্কুলের হেড ও এ্যাসোসিয়েট প্রফেসর জনাব এস. এম. আরিফুজ্জামান।

আলোচনা অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ বক্তব্যে ড. আতিউর রহমান বাংলাদেশে সাম্প্রতিক জিডিপি উন্নয়ন, কর্মসংস্থান ও দ্রুত দারিদ্র বিমোচনের বিষয়ে আলোকপাত করেন। প্রতিবশি উন্নয়নশীল দেশগুলোর তুলনায় বাংলাদেশের সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা এবং মুদ্রস্ফীতি পরিস্থিতি বিগত প্রায় এক দশক ধরে তুুলনামূলক ভালো ছিলো। এরফলে ২০০৮ পরবর্তী বৈশ্বিক অর্থনৈতিক মন্দার ধাক্কাও ভালোভাবে সামলানো সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব চৌধুরী রাহীব সাফওয়ান শারাফাত, রেজিস্ট্রার ব্রি. জে. মো. আসাদুজ্জামান সুবহানী (অব.), প্রোক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং এ্যাসোসিয়েট প্রফেসর জনাব হানিফ মাহতাব, এবং হেড অব স্টুডেন্ট সার্ভিস উইং ও স্টুডেন্টস ডাইরেক্টরেট এ্যাসিস্ট্যান্ট প্রফেসর জনাব মো. লাতিফুল খাবীর, ফিল্ম এ্যান্ড টিভি প্রোগ্রামের কো-অর্ডিনেটর জনাব তুষার নবী খান প্রমুখ।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার  ছিলো  ঢাকানিউজ২৪.কম।