সিপিএলে ডাক পেলেন তিন পাকিস্তানি

নিউজ ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তান ক্রিকেট দলের তিন সদস্য হঠাৎ ডাক পেলেন ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। এ তিনজন হচ্ছেন- বাবর আজম, মোহাম্মদ হাফিজ এবং হাসান আলি। ৪ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিপিএলের শুরু থেকেই খেলার কথা এই তিন ক্রিকেটারের।

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সে ক্রিস লিনের পরিবর্তে নেয়া হয়েছে বাবর আজমকে। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে মোহাম্মদ হাফিজকে নেয়া হয়ছে বেন কাটিংয়ের পরিবর্তে। একই দলে কাইরণ পাওয়েলের পরিবর্তে নেয়া হয়েছে হাসান আলিকে।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের হয়ে এখন প্রায় নিয়মিত পারফরমার বাবর আজম। এই দুই ফরম্যাটে তার রানের গড় ৫০-এর ওপর। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শেষ আসরে করাচী কিংসের হয়ে ৩২.৩৩ গড়ে রান করেছেন। সেমিফাইনালে দলকে তোলার ক্ষেত্রে বেশ কয়েকটি ম্যাচজয়ী ইনিংস খেলেছিলেন তিনি।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ১৯ রানে ৩ উইকেট নিয়েছিলেন পেসার হাসান আলি। একই সঙ্গে আইসিসির এই টুর্নামেন্টে হয়েছিলেন সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী। কাইরণ পাওয়েল ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন। তাই সিপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এ কারণেই হাসান আলিকে তার পরিবর্তে দলে নেয়া হয়েছে।

অন্য দিকে বেন কাটিং গত আইপিএলের পর থেকেই ইনজুরি আক্রান্ত। এখনও সুস্থ হননি তিনি। এ কারণেই পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজকে নিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে ৫৭ রান করেছিলেন হাফিজ।