বিএনপি নির্বাচন বর্জনের ভাইরাসে আক্রান্ত : নাসিম

নিউজ ডেস্ক:  আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এখনও নির্বাচন বর্জনের ভাইরাস থেকে মুক্ত হতে পারেনি। ২০১৪ সালে নির্বাচন বর্জনের যে রোগে দলটি পড়েছে তা থেকে এখনও সরে আসতে পারেনি। এর প্রভাবে তারা কেবল নির্বাচন বর্জন আর বানচালের বুলি আওড়াচ্ছেন।

‘বিশ্ব হেপাটাইটিস দিবস’ উপলক্ষে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের এমআইএস মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন। শুক্রবার বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জন্ডিস আক্রান্ত রোগীরা যেমন সব কিছু হলুদ দেখে, তেমনি বিএনপি নেতারাও সব হলুদ দেখছেন। তারা সব সময় নির্বাচন নিয়ে আশঙ্কায় থাকেন।

জনগণের ভোটাধিকারের ওপর আস্থা রেখে নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘জন্ডিস থেকে মুক্ত হয়ে ভোটের লড়াইয়ে নামুন। আমরা বারবার বলে আসছি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাস করে।’

হেপাটাইটিস নির্মূলে জনসচেতনতায় সমন্বিত উদ্যোগ গ্রহনের আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, খাদ্য গ্রহণ, জীবনাধারণ এবং নিরাপদ রক্ত সঞ্চালনে সতর্কতা অবলম্বনে মানুষকে সচেতন করতে হবে। রক্ত পরীক্ষার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।

দ্রুততম সময়ে মহাখালীর সাত তলা বস্তি উচ্ছেদের কথা জানিয়ে তিনি বলেন, ওই জায়গায় লিভার ইনস্টিটিউটসহ আন্তর্জাতিক মানের স্বাস্থ্য প্রতিষ্ঠান গড়ে তোলা হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা প্রমুখ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বিএসএমএমইউ’র হেপাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন- আল-মাহতাব (স্বপ্নীল)।