২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ

নিউজ ডেস্ক: ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। মাথাপিছু আয় দাঁড়াবে দুই হাজার মার্কিন ডলার। এমনটাই দাবি ‘স্বপ্ন সাজাই’ নামের একটি সংগঠনের।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ : অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় আয়োজক সংগঠনের পক্ষ থেকে এমন আশবাদ ব্যক্ত করা হয়।

ডিজিটাল দেশ গঠনে সরকারের গৃহীত কর্মপরিকল্পনাগুলো অনুষ্ঠানে তুলে ধরেন এটুআই প্রোগ্রামের পরিচালক (ইনোভেশন) মো. মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে বঙ্গবন্ধু কন্যা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলে আজ বাংলাদেশ এতদূর এগিয়ে গেছে। ডিজিটাল পদ্ধতি সঠিকভাবে ব্যবহার করলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তরুণ বয়সে জাতীয় রাজনীতিতে এসে বাংলাদেশকে স্বাধীন করার স্বপ্ন দেখেছেন বলেই আমরা আজ স্বাধীনতা পেয়েছি। তিনি স্বপ্ন না দেখলে আমরা স্বাধীনতা পেতাম কি না সন্দেহ আছে।

গোলটেবিল আলোচনায় আরও বক্তব্য রাখেন- সংগঠনের সমন্বয়ক রোকেয়া প্রাচী, কলামিস্ট আবু সাঈদ, একাত্তর টেলিভিশনের বার্তা পরিচালক ইশতিয়াক রেজা প্রমুখ।