কিমকে সরানোর চক্রান্ত হলে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি উ. কোরিয়ার

নিউজ ডেস্ক: উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে ক্ষমতা থেকে সরানোর চক্রান্ত হলে যুক্তরাষ্ট্রের প্রাণকেন্দ্রে পারমাণবিক বোমা হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছে পিয়ং ইয়ং। উ. কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বুধবার কোরিয়ান সেন্ট্রাল নিউজ অ্যাজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমাদের দেশের সর্বোচ্চ নেতাকে হুমকি দিলে করণীয় সম্পর্কে সংবিধানে উল্লেখ আছে। প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে যেসব দেশ চক্রান্তে লিপ্ত আছে, তাদের ওপর হামলা চালানোর পদ্ধতিগুলোর মধ্যে অন্যতম হল পারমাণবিক বোমা হামলা।

গত সপ্তাহে মাইক পমপিউ বলেন, আমার ধারণা, উত্তর কোরিয়ার লোকজন অত্যন্ত ভাল। তাদের সর্বোচ্চ নেতাকে সরিয়ে দেয়ার বিষয়টিকেও তারা ভালোভাবেই গ্রহণ করবে

তিনি বলেন, অামাদের সর্বোচ্চ নেতাকে যুক্তরাষ্ট্র যদি সরিয়ে দেয়ার সামান্য চক্রান্ত করে, তাহলে যুক্তরাষ্ট্রের প্রাণকেন্দ্রে শক্তিশালী পারমাণবিক বোমা হামলা চালিয়ে ধ্বংসস্তুপে পরিণত করা হবে।

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ পরিচালক মাইক পমপিউ ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনকে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতাকে সরিয়ে দেয়ার প্রয়োজনীয়তা সম্পর্কে জানানোর পর পিয়ং ইয়ংয়ের পক্ষ থেকে এ ধরনের প্রতিক্রিয়া জানানো হয়েছে।

গত সপ্তাহে মাইক পমপিউ বলেন, এ অঞ্চলের মানুষের নিরাপত্তার জন্য পারমাণবিক বোমা তৈরি থেকে তাদের বিচ্ছিন্ন করার ব্যাপারে আমি আশাবাদী। আমার ধারণা, উত্তর কোরিয়ার লোকজন অত্যন্ত ভাল। তাদের সর্বোচ্চ নেতাকে সরিয়ে দেয়ার বিষয়টিকেও তারা ভালোভাবেই গ্রহণ করবে।

প্রসঙ্গত, জাতিসংঘের নির্দেশ উপেক্ষা করে একের পর এক উত্তর কোরিয়া নিজেদের পারমাণবিক পরীক্ষা চালিয়ে যাচ্ছে। এতে করে চরম হুমকির মুখে পড়েছে যুক্তরাষ্ট্র। দেশ দুটির মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই এ ধরনের মন্তব্য করায় সংকট আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।