বিপিএলের উদ্বোধন ৩১ অক্টোবর শুরু ২ নভেম্বর

নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ, দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ- এসব ফ্রাঞ্জাইজি টুর্নামেন্ট শুরুর সময়ের সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর সময় নিয়ে একটা সংঘাত দেখা দিচ্ছিল। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সঙ্গে সময়ের সংঘাতটা বেশি। এ কারণে বিপিএলের পঞ্চম আসর শুরুর তারিখে পরিবর্তন আনা হয়েছে।

পূর্বে ঘোষিত সূচি অনুযায়ী বিপিএল শুরুর তারিখ ছিল ৪ নভেম্বর। তবে আজ বিপিএল গভর্নিং কাউন্সিলের এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, দুদিন এগিয়ে আনা হচ্ছে শুরুর তারিখ। ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। তবে তারও দুদিন আগে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। বিপিএলের জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

আজ কল্যাণপুরে একমি কার্যালয়ে অনুষ্ঠিত বিপিএল গভর্নিং কাউন্সিলের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ কিংবা দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সময়ের সঙ্গে আমাদের বিপিএলের সময়ের একটা সংঘাত দেখা দিচ্ছে। এ কারণেই আমরা বিপিএলকে দুদিন এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রথম আসর থেকেই নভেম্বরকে বিপিএল আয়োজনের জন্য নির্ধারণ করা হয়। মোটামুটি ৪ কিংবা ৫ তারিখ শুরু হয় বিপিএলের জমজমাট লড়াই। তবে এবার দুদিন এগিয়ে এনে বিপিএল শুরু করা হবে। এমনকি অক্টোবরের শেষ দিন আয়োজন করা হবে উদ্বোধনী অনুষ্ঠান। এবারের বিপিএলে অংশ নিচ্ছে সবচেয়ে বেশি, ৮টি দল। নতুন ফ্রাঞ্চাইজি হিসেবে এবার যোগ হয়েছে সিলেট।