চামড়া শিল্প পুরোদমে চালু হলে বৈপ্লবিক পরিবর্তন আসবে শিল্পমন্ত্রী

নিউজ ডেস্ক: সাভারের চামড়া শিল্পনগরী পুরোদমে চালু হলে দেশের চামড়া শিল্পখাতে বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, এর ফলে চামড়া জাত পণ্য রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশ ক্রমান্বয়ে বিশ্বের শীর্ষস্থানে চলে যাবে। তিনি উন্নত দেশগুলোর মতো দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন প্রকল্প ও উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে সর্বোচ্চ সামর্থ্য উজাড় করে দিতে প্রজাতন্ত্রের কর্মকর্তাদের প্রতি আহŸান জানান।

শিল্পমন্ত্রী আজ জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহŸান জানান। রাজধানীর মতিঝিলে অবস্থিত শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে এ আলোচনা সভার আয়োজন করা হয়। শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস এতে সভাপতিত্ব করেন।

শিল্পমন্ত্রী বলেন, দক্ষ সিভিল সার্ভিস হচ্ছে জনপ্রশাসনের ভিত্তি। প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারীদেরকে বাঙালি জাতীয়তাবাদের চেতনা ও দেশপ্রেমের মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে হবে। রক্ত¯œাত স্বাধীন বাংলাদেশের জনসেবার জন্য ব্রিটিশ কিংবা পাকিস্তান আমলের প্রশাসনিক চিন্তাভাবনা চলবে না। তিনি পাবলিক সার্ভিসের সদস্যদের কাজ সম্পর্কে জনগণকে অবহিতকরণ, নিজের কাজের মূল্যায়ন ও প্রয়োজনে ভুল সংশোধন করে সততার সাথে দায়িত্ব পালনের পরামর্শ দেন।

উল্লেখ্য, জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ১১টি প্রতিষ্ঠান মন্ত্রণালয় প্রাঙ্গণে তাদের সেবা ও উন্নয়ন কর্মকাÐ জনসাধারণের সামনে তুলে ধরে। প্রতিষ্ঠানগুলো তাদের সেবা সম্পর্কে নানা রঙের ব্যানার, ফেস্টুন ও ভিডিও চিত্র প্রদর্শন করে। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) প্রকাশিত ‘অ্যাক্রেডিটেশন অ্যান্ড রিলেটেড অ্যাসেজ (অপপৎবফরঃধঃরড়হ ধহফ জবষধঃবফ ঊংংধুং)’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।