রাজিব গান্ধীকে কারাগারে পাঠানোর নির্দেশ

নিউজ ডেস্ক: গুলশানের হলি আর্টিসান মামলার অন্যতম আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রাজধানীর ধানমন্ডি থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

তিনদিনের রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার রিমান্ড শেষে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেছিলেন মামলা তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের উপ-পরিদর্শক রফিক উদ্দিন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবির ইয়াসির আহসান চৌধুরী তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

এর আগে ১০ জুলাই তাকে ধানমন্ডি থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন রফিক উদ্দিন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ ওইদিন ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১ নভেম্বর রাজধানীর ধানমন্ডি থানাধীন রাইফেল স্কয়ারের সামনে ১০-১২ জন আসামি নাশকতার পরিকল্পনা করেন। এসময় পুলিশ তাদের ধাওয়া করলে দুই আসামি পুলিশের হাতে ধরা পড়ে এবং অপর আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ পরিদর্শক মোদ্দাসের কায়সার বাদী হয়ে ধানমন্ডি থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।