ভারতের নতুন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে অভিনন্দন

নিউজ ডেস্ক:  ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসসের। এদিকে সংবাদমাধ্যমে পাঠানো এক বার্তায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াও তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৃহস্পতিবার জানান, ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, রামনাথের নেতৃত্বে ভারতের সার্বিক অগ্রগতি ও উন্নয়ন ত্বরান্বিত হবে বলে আশা করি আমি। এ ছাড়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনগুলোয় আরও শক্তিশালী হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অভিনন্দন বার্তায় বলেন, ভারতের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আমি আপনাকে বাংলাদেশের সরকার, জনগণ ও আমার নিজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তার সরকার দুদেশের জনগণের অভিন্ন সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে বহুমুখী সম্পর্কোন্নয়নে ভারত সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চায় বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রেসিডেন্টে হিসেবে রামনাথ কোবিন্দের সাফল্য কামনা করে অভিনন্দন বার্তায় তাকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।