শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে জবিতে বিক্ষোভ

নিউজ ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নামে ট্রাফিক সার্জেন্ট কায়সার হামিদের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল বুধবার বেলা ১১টার দিকে এ বিক্ষোভ করে তারা।

বুধবার সকালে জবির নতুন বিল্ডিংয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে বৃষ্টির মধ্যে মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে সমাবেশ করেন শিক্ষার্থীরা।

বাংলামোটরের অপ্রীতিকর ঘটনা ও মামলার বিষয়ে জবির প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, ‘বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে এসছে। আমরা এটি সমাধানের চেষ্টা করছি।’

গত সোমবার রাজধানীর বাংলামোটর এলাকায় জবির তিনটি বাস উল্টো পথে চলতে চাইলে তাতে বাধা দেন কর্তব্যরত পুলিশ সার্জেন্ট কায়সার হামিদ। এতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ সার্জেন্টের বাগবিতণ্ডা একপর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

ঘটনার এক দিন পর জবির ৩০-৪০ জন অজ্ঞাতনামা শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেন সার্জেন্ট কায়সার। মামলার এজাহারে দায়িত্ব পালনকালে হত্যার উদ্দেশ্যে মারধর, যানবাহন ও জন চলাচলে বাধা এবং সরকারি দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগ করা হয়।