বিশিষ্ট শিল্পপতি ও সিআইপি এইউ আহমেদ-এর প্রয়াণে প্রবাসীদের শোক

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : আহমেদ গ্রুপ অব কোম্পানীর প্রতিষ্ঠাতা, স্বত্ত¡াধিকারী ও চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ হিতৈষী, শিক্ষাবিদ, ভারতীয় সেনাবাহিনীর সাবেক উর্ধতন কর্মকর্তা, বিশিষ্ট শিল্পপতি এবং সিআইপি আশরাফ উদ্দিন আহমেদ (১০৯) গত ১৬ জুলাই সকাল সাড়ে ৭টায় ঢাকার ল্যাভএড হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেছেন। (ইন্না লিল্লাহী…….রাজেউন )। খবর বাপসনিউজ। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ পুত্র ও দুই কন্যাসহ অসংখ্যাক নাতী-নাতনী, আতœীয়-স¦জন গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, মরহুম আশরাফ উদ্দিন আহমেদ ( এইউ আহমেদ ) ৮০ দশকে ঢাকায় মহাখালীতে প্রধম সিংগারবাংলা গার্মেন্ট প্রতিষ্ঠা করেন এবং এমকো ফ্যাশান নামে মিরপুওে ২য় গার্মেন্ট প্রতিষ্ঠার পর বিভিন্ন শিল্প, শিক্ষা, সাংস্কৃতিক ও সমাজসেবা মূলক বহু প্রতিষ্ঠান গড়ে তুলেন।

তনি বাংলাদেশ প্রতিষ্ঠার পর দেশ-বিদেশে দক্ষ, অদক্ষ শ্রমিক ও পেশাজীবিসহ প্রায় তিন লাখ লোকের কর্মসংস্থানের সুব্যবস্থা করেছেন। মরহুমের কনিষ্ঠ পুত্র ইকবাল আহমেদ পাপ্পু ও শ্যালক ওমর ফারুক নিউইয়র্কের লং আইল্যান্ডে স্বপরিবারে বসবাস করেন। আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন-এর মামা মরহুম আশরাফ উদ্দিন আহমেদ দেশে-বিদেশে এইউ আহমেদ নামে সুপরিচিত ।

মরহুম আশরাফ উদ্দিন আহমেদ-এর প্রথম নামাজের জানাজা ঢাকায় এবং ২য় নামাজের জানাজা কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলার আচমিতা ইউনিয়নের ঐতিহ্যবাহী আচমিতা জর্জ হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে ১৭ জুলাই সোমবার সকাল সাড়ে ১০টায়। এবং জানাজা শেষে পারিবারিক গোরস্থানে সমাধিস্থ করা হয়। বিশিষ্ট বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক ও শিক্ষাবিদ আশরাফ উদ্দিন আহমেদ-এর প্রয়ানে
দেশ ও যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-এর মাঝে শোক ও শোক সম্পপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা করেছেন কিশোরগঞ্জ-২ কটিয়াদী-পাকুন্দিয়া নির্বাচনী এলাকার সংসদ সদস্য এডভোকেট সোহরাব উদ্দিন আহমেদ, কটিয়াদি-উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম গোলাপ ও সাধারন সম্পাদক এবং কটিয়াদি উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইনউদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ,আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম,এবিসিডিআই সভাপতি

মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর,লেখক ও এক্টিভিষ্ট সিকদার গিয়াসউদ্দিন, সিডিএলজি নির্বাহী পরিচালক আবু তালেব,যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ,সংগঠক আবদুর রহিম বাদশা, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ , আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সাধারন সম্পাদক হেলাল মাহমুদ , মুক্তিযোদ্ধা বিএম জাকির হোসেন হিরু ভূইয়া, মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস,বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ,নাসিম পারভীন।

সামসুল আলম ও আয়েশ আক্তার রুবি, ইউএসএবাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন, কবি ও সঙ্গীত শিল্পী শামীমআরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ, আশাফ মাসুক,জাহাঙ্গীর কবির জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহ সভাপতি দেওয়ান শাহেদ চেীধুরী, এর সভাপতিত্তে¡ ও সাধারান সম্পাদক নূরে আলম জিক এবং শেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রের সভাপতি হাজী জালাল উদ্দিন জলিল ও সাধারণ সম্পাদক কায়কোবাদ খান প্রমুখ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।