চট্টগ্রামে ছিনতাইকারীর কবলে চীনা দম্পতি

রনজিত কুমার শীল, চট্টগ্রাম :  নগরীতে চলন্ত রিকশায় ছিনতাইয়ের শিকার হয়েছেন এক চীনা দম্পতি। রিকশায় চড়ে যাওয়ার সময় চীনা নারীর কাছ থেকে ব্যাগ টান দিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। ব্যাগে নগদ টাকা, ডলার, ল্যাপটপসহ কয়েক লাখ টাকার জিনিপত্র ছিল। আজ মঙ্গলবার সকাল পৌনে ৮টা থেকে ৮টার মধ্যে ডবলমুরিং থানার চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটেছে।

ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, চীনা নারী লি লি লিও (৩০) ও তার স্বামী রিকশায় করে আগ্রাবাদ থেকে দেওয়ানহাটের দিকে যাচ্ছিল। পথে ছিনতাইয়ের শিকার হয়েছেন। তারা বেড়াতে এসেছেন বলে আমাদের জানিয়েছেন।

নগরীর টাইগারপাসে নামেন ওই চীনা দম্পতি। সেখান থেকে হোটেল ঠিক করতে রিকশায় চড়ে প্রথমে আগ্রাবাদের সেন্টমার্টিন হোটেলে যান। সেখানে রুম না পেয়ে যান ল্যান্ডমার্ক হোটেলে। সেখানেও রুম না পেয়ে যান অর্কিড হোটেলে। কিন্তু রুম পছন্দ না হওয়ায় রিকশায় করে দেওয়ানহাটের দিকে যাচ্ছিলেন। এসময় পেছন থেকে সিএনজি অটোরিকশায় আসা একদল ছিনতাইকারী তাদের ব্যাগ টান দিয়ে নিয়ে যায়। ব্যাগে বাংলাদেশি মুদ্রায় দুই লাখ টাকা ও এক হাজার ডলার ছিল। এছাড়া একটি ল্যাপটপ, ব্যবসায়িক কাগজপত্র ও আইডি কার্ড ছিল বলে তারা জানিয়েছেন।

তিনি বলেন, আমরা সিসিটিভি ফুটেজ চেক করে দেখছি কারা এই ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। ছিনতাইকারীদের ধরার জন্য নগর গোয়েন্দা পুলিশ এবং ডবলমুরিং থানা পুলিশ যৌথভাবে কাজ করছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান এস আই কায়সার হামিদ।