শিক্ষক সংকটে কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া সরকারী কলেজে দীর্ঘ দিন ধরে ইতিহাস ও বাংলা বিভাগে শিক্ষক না থাকায় শূন্য পদ পূরনের জন্য কলেজের অধ্যায়নরত শিক্ষার্থীরা ও কলেজ ছাএলীগের যৌথ উদ্যোগে শনিবার (১৫ জুলাই) সকাল ১০ টায় কলেজ প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

কলেজ ও শিক্ষার্থীসূএে জানা যায়, ১৯৮৪ সালে মঠবাড়িয়া সরকারী কলেজটি জাতীয় করন করা হলে ও দীর্ঘ দিন ধরে শিক্ষক সংকটের কারনে শিক্ষার্থীদের পাঠদান দারুনভাবে ব্যাহত হচ্ছে। বিভিন্ন বিভাগে ৩৬ টি পদের মধ্যে ২০ টি পদ রয়েছে।বাকী ১৬ টি পদ দীর্ঘদিন ধরে বাংলা ও ইসলামের ইতিহাস সহ শূন্য রয়েছে। এদিকে মহাপরিচালক( কলেজ) শিক্ষক সংকট নিরসন না করে তার মধ্যে আবার পদার্থবিঙ্ঘান বিভাগের শিক্ষককে হঠ্যাৎ বদলীর আদেশ দেন।

কলেজ ক্যাপাসে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে কর্মসূচিতে মঠবাড়িয়া সরকারী কলেজ ছাএলীগের সাধারন সম্পাদক,মশিউর রহমান মর্তূজা, সহ সভাপতি,জাহিদুল ইসলাম,কলেজ ছাএলীগের যুগ্ম সাধারন সম্পাদক,রাসেল জমাদ্দার,কলেজ ছাএলীগ নেতা,শাহীন,বেল্লাল হোসেন,শাকিল আহন্মেদ ও ওলিউর রহমান সহ প্রা পাচ্ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে মঠবাড়িয়া কলেজের উপাধাক্ষ্য গোলাম মোস্তফা জানান, ১৬ টি শূন্য পদ পূরনের জন্য শিক্ষা মন্এলায় ও মহাপরিচালক কে লিখিতভাবে অবহিত করা হলে ও তার কোন পদক্ষেপ নেয়নি।এরপর কলেজের অধ্যক্ষ মহোদয় স্বশরীরে অতিরিক্ত সচিব ও ডিজি মহোদয়ের সাথে দেখা করে বিষয়টি উত্থাপন করলেও শিক্ষক সংকটের উওোরন ঘটেনি।