• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রেসক্লাবে জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালনে মন্তব্য জানতে চায় আওয়ামী লীগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪৮ পিএম
পালনে মন্তব্য জানতে চায় আওয়ামী লীগ
প্রেসক্লাবে জিন্নাহর মৃত্যুবার্ষিকী

নিউজ ডেস্ক : রাজধানীর জাতীয় প্রেসক্লাবে পাকিস্তানের জাতির জনক মুহাম্মদ আলী জিন্নাহর ৭৬তম মৃত্যুবার্ষিকী পালনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন উঠেছে।

এর মধ্যে আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে সেই অনুষ্ঠানের ব্যাপারে মন্তব্য জানতে চেয়েছে দলটি।

ফেসুবক পোস্টে দলটি লিখেছে, বাংলাদেশে মুহাম্মদ আলী জিন্নাহর ৭৬তম মৃত্যুবার্ষিকী পালন, তাও জাতীয় প্রেসক্লাবে! আপনার মন্তব্য কি?

জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেনে মানিক মিয়া হলে বুধবার বিকালে মুহাম্মদ আলী জিন্নাহর ৭৬তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আলোচনা সভা হয়। নবাব সলিমুল্লাহ একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় ঢাকায় পাকিস্তান হাইকমিশনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি। তবে হাইকমিশনের কাউন্সেলর কামরান ধাঙ্গাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। একাডেমির প্রেসিডেন্ট মুহাম্মদ আব্দুল জাব্বার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ঢাকায় পাকিস্তান হাইকমিশনের বাইরে বাংলাদেশে পাকিস্তানের জাতির পিতার মৃত্যুবার্ষিকী পালনের ঘটনা এটিই প্রথম।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। তার প্রবন্ধে মুহাম্মদ আলী জিন্নাহর জন্ম থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত জীবনের নানা ঘটনা বর্ণনা করা হয়। অনুষ্ঠানে জাফরুল হক জাফর জিন্নাহকে নিয়ে একটি উর্দু কবিতা পাঠ করেন।

বাংলাদেশে অধ্যয়নরত পাকিস্তানি শিক্ষার্থী মো. তাহির ও কামরান আব্বাস জিন্নাহকে নিয়ে উর্দুতে গান পরিবেশন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন নাগরিক পরিষদের আহ্বায়ক মো. সামসুদ্দিন, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, মো. শাখাওয়াত, সাইদুর রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির আবু হানিফ, নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে নাগরিক পরিষদের আহ্বায়ক মো. সামসুদ্দিন বলেন, ‘৫ আগস্ট আমাদের বিজয় দিবস, এটিই আমাদের স্বাধীনতা দিবস।’

অনুষ্ঠানের প্রধান অতিথি পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার কামরান ধাঙ্গাল বলেন, ‘মুসলিম লীগে মুহাম্মদ আলী জিন্নাহর নেতৃত্ব ছিল অসাধারণ। সমগ্র ভারতে মুসলমানদের জন্য একটি গুরুত্বপূর্ণ গণআন্দোলনের সূচনা ছিল এটি।’
 
এদিকে, নবাব সলিমুল্লাহ একাডেমির ব্যানারে মুহাম্মদ আলী জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালন নিয়ে সমর্থন করেন না বলে ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক ও ঢাকার নবাব খাজা নাইম মুরাদ এক ফেসবুক পোস্ট দেন।

চিত্রনায়ক নাঈম ঢাকার নবাব পরিবার খাজা সলিমুল্লাহর বংশধর। তাই বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে ফেসবুকে জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালনের একটি ছবি পোস্ট করেন তিনি।ক্যাপশনে বড় করে নাঈম লেখেন, ঢাকার নবাব পরিবার এটা সাপোর্ট করে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image