• ঢাকা
  • রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাপের কামড়ে আহত কৃষক ঢামেকে চিকিৎসাধীন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১৩ পিএম
ফরিদপুরে, সাপের, কামড়ে, আহত কৃষক, ঢামেকে, চিকিৎসাধীন
ফরিদপুরে সাপের কামড়ে আহত কৃষক।

নিজস্ব প্রতিবেদক : ফরিদপুর সদরের কড়াইল কান্দি গ্রামে সাপের কামড়ে নুর ইসলাম কড়াইল (২২) নামে এক কৃষক আহত হয়েছেন বলে জানিয়েছেন তার স্বজনরা। 

শনিবার (০৬ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।

নুর ইসলামের চাচা জাফর কড়াইল জানান, নুর ইসলাম সকালে নিজের জমি থেকে তিল কেটে নৌকায় করে বাসায় ফিরছিলেন। নৌকা থেকে তিলের বোঝা নামানোর সময় একটি সাপ তার ডান হাতের বৃদ্ধাঙ্গুলে কামড় দেয়। দ্রুত তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে সাপের বিষের প্রতিষেধক (অ্যান্টিভেনাম) না থাকায় বিকেলের দিকে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা শেষে নুর ইসলামকে মেডিসিন ভবনের ৬০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।

জাফর কড়াইল আরও জানান, প্রথমে তারা আতঙ্কিত ছিলেন যে সাপটি রাসেল ভাইপার হতে পারে। পরে স্থানীয় হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক সাপটির বর্ণনা শুনে গুগলে সার্চ করে দেখেন সাপটির নাম গোলবাহার।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া বলেন, "ফরিদপুর থেকে সাপে কাটা আহত ওই যুবককে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসা শেষে মেডিসিন ভবনে তাকে ভর্তি দেওয়া হয়েছে। বর্তমানে ঢাকা মেডিকেলের মেডিসিন ভবনের ৬০২ নম্বর ওয়ার্ডে তার চিকিৎসা চলছে।"

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image