• ঢাকা
  • মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে ইবিতে বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৬ পিএম
শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে
ইবিতে বিক্ষোভ

ইবি প্রতিনিধি : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত ‘রেজিস্ট্যান্স উইক’ এর অংশ হিসেবে বুধবার বেলা ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। 

তাদের দাবিগুলো হলো- ফ্যাসিবাদী কাঠামো ব্যবহার করে চালানো গণহত্যার জন্য শেখ হাসিনা ও তার দলের নেতাদের দ্রুত বিচার নিশ্চিত করতে একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন। গণঅভ্যুত্থান নস্যাৎ করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন কর্তৃক পরিকল্পিত হত্যা, ডাকাতি ও লুটপাটের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা এবং সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নেওয়া। 

এছাড়া প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র ও গণমানুষের বিরুদ্ধে হামলা ও মামলাকে বৈধতা দিয়েছে এবং যারা বারবার ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠার চেষ্টা করেছে তাদের অবিলম্বে অপসারণ ও বিচার করা। প্রশাসন ও বিচার বিভাগে যারা বৈষম্যের শিকার হয়েছেন, তাদের জন্য অতিদ্রুতই সমান সুযোগ নিশ্চিত করা।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘১৫ই আগস্টকে ঘিরে বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে কুচক্রী মহল অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। যারা এমন হীন পরিকল্পনা করছে তাদের কালো হাত ভেঙ্গে দিতে আমরা বদ্ধপরিকর। এসব অরাজকতাকারীদের প্রতিহত করতে সাধারণ শিক্ষার্থীরা প্রস্তুত আছে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image