• ঢাকা
  • রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মার্কিন দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধের ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৭ এএম
মার্কিন দূতাবাস, সকল ভারতীয়, ভিসা সেন্টার, বন্ধের, ঘোষণা
মার্কিন দূতাবাস ও ভারতীয় ভিসা সেন্টার।

নিউজ ডেস্ক : ঢাকায় মার্কিন দূতাবাস কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের প্রেক্ষিতে নাগরিকদের চলাচলে সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে। একই সঙ্গে দূতাবাস সাধারণ মানুষের জন্য বন্ধ রাখার ঘোষণাও দিয়েছে। পাশাপাশি, ভারতীয় ভিসা সেন্টারও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

বুধবার (১৭ জুলাই) মার্কিন দূতাবাস ও বাংলাদেশে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক সতর্ক বার্তায় এসব ঘোষণা দেওয়া হয়।

সতর্ক বার্তায় উল্লেখ করা হয়, গত কয়েক দিনে কোটা সংস্কার আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়েছে। ঢাকার আশপাশের এলাকা এবং অন্যান্য শহরে সংঘাতের ঘটনা ঘটেছে। ফলে দেশজুড়ে কয়েকজন নিহত ও শতাধিক আহত হয়েছেন। এই আন্দোলনের কারণে দেশের ভেতরে চলাচলের ওপর প্রভাব পড়তে পারে, ঢাকায় আসা-যাওয়া কঠিন হয়ে পড়তে পারে।

কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গতকাল বুধবার এক বিবৃতিতে দেশজুড়ে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেছে।

বুধবার (১৭ জুলাই) দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করে দূতাবাস বলেছে, মার্কিন নাগরিকেরা যেন চলাচলের ক্ষেত্রে, বিশেষ করে পাবলিক বিশ্ববিদ্যালয় এলাকাগুলোয় সতর্কতা অবলম্বন করেন এবং বিক্ষোভ-সমাবেশ এড়িয়ে চলেন ও বড় জমায়েতের আশপাশে অবস্থানকালে সতর্ক থাকেন।

এছাড়া সতর্ক বার্তায় বৃহস্পতিবার (১৮ জুলাই) দূতাবাস বন্ধ রাখার পাশাপাশি কর্মকর্তাদের কূটনৈতিক এলাকাগুলোর মধ্যে চলাচল সীমিত রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

অন্যদিকে, বাংলাদেশে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিসে বলা হয়েছে, উদ্ভূত অস্থিতিশীল পরিস্থিতির কারণে ১৮ জুলাই (বৃহস্পতিবার) বাংলাদেশে সকল ধরনের ভিসা পরিষেবা বন্ধ থাকবে। পরবর্তীতে কবে ভিসা পরিষেবা চালু করা হবে সেটি এসএমএসের মাধ্যমে জানানো হবে।

সরকার যেকোনো অবস্থায় কোটা আন্দোলন নিয়ন্ত্রণে আনতে চায়।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image