• ঢাকা
  • রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কয়েক ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর সড়কগুলোতে হাঁটু সমান পানি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
রাজধানীর সড়কগুলোতে হাঁটু সমান পানি
কয়েক ঘণ্টার বৃষ্টিতে  

নিউজ ডেস্ক : রাজধানী ঢাকার অধিকাংশ এলাকার সড়ক কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে ডুবে গেছে । সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বেশির ভাগ মানুষ বাসা থেকে বের হননি। কিন্তু চাকরির পরীক্ষার্থী ও দিনমজুরসহ যারা বের হয়েছেন তাদের হাঁটু সমান পানি পাড়ি দিয়েই গন্তব্যে যেতে হয়েছে।

মুষলধারার বৃষ্টিতে শুক্রবার (১২ জুলাই) ভোর থেকে রাজধানীর গ্রিন রোড, মিরপুর, ধানমন্ডি, বনানী, মোহাম্মদপুর, মালিবাগ-মগবাজার, বসুন্ধরা আবাসিক এলাকা, বাংলামোটর, বাড্ডা, আজিমপুর এলাকার সড়কে কোমর পানি জমে গেছে।

ধানমন্ডি ২৭, গ্রিন রোড, মিরপুর ও মগবাজার এলাকার প্রধান সড়কসহ প্রায় সব অলিগলিতে হাঁটু সমান, কোথাও কোথাও কোমরসমান পানি জমেছে। এতে একদিকে যেমন দুর্ভোগে পড়েছেন পথচারীরা। অন্যদিকে প্রাইভেটকার ও সিএনজির ইঞ্জিনে পানি ঢুকে রাস্তার মাঝে আটকে থাকতে দেখা গেছে। এছাড়া জলাবদ্ধতার কারণে সড়কে গাড়ির ধীর গতির কারণে সৃষ্টি হয়েছে যানজটের।

টানা বৃষ্টিতে অনেক দোকান ও মার্কেটে পানি ঢুকে গেছে। নিউমার্কেটের নিচতলার বেশ কিছু দোকানে পানি ওঠার খবর পাওয়া গেছে।

সব ছাপিয়ে দুর্ভোগ চরমে উঠেছে ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীদের। সকালের বৃষ্টিতে যানবাহনের স্বল্পতায় যেমন বিপাকে পড়তে হয়েছে। এখন পরীক্ষা শেষে বের হয়ে পড়তে হবে জলাবদ্ধতার মধ্যে।

অনেকটা পানির সঙ্গে যুদ্ধ করেই সকাল পার করতে হয়েছে রাজধানীবাসীকে। আর এই সুযোগে কোথাও কোথাও রিকশা ও ভ্যান চালু হয়েছে সড়ক পারাপার করতে। মানুষও বাধ্য হয়ে এসব বাহনে বেশি ভাড়া দিয়ে পারাপার হচ্ছেন।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সারা দেশে আজ আরও বৃষ্টি হতে পারে। আগামীকাল শনিবার থেকে বৃষ্টি আবার কমে আসতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image