• গোপালগঞ্জে হিরু হত্যা মামলায় ৫ জনের ফাঁসি
25 May 2017 8:15 pm
Logo

প্রচ্ছদ »  ত্রিশালে নজরুলের জন্মবার্ষিকীর মূল অনুষ্ঠান উপেক্ষিত

ঢাকানিউজ24 ডেস্ক | আপডেট: 6:43 April 26, 2017

ত্রিশালে নজরুলের জন্মবার্ষিকীর মূল অনুষ্ঠান উপেক্ষিত

ত্রিশালে নজরুলের জন্মবার্ষিকীর মূল অনুষ্ঠান উপেক্ষিত

নিউজ ডেস্ক:  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের দ্বিতীয় জন্মস্থান খ্যাত কবির কৈশোর স্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুরে এবারও জাতীয় পর্যায়ে কবির ১১৮তম জন্মবার্ষিকীর মূল অনুষ্ঠান হচ্ছেনা। এজন্য ত্রিশাল তথা ময়মনসিংহবাসীর মাঝে হতাশা বিরাজ করছে। সংস্কৃতি মন্ত্রণালয় এবছর ঢাকায় মূল অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। তাই এ বছর কবি নজরুলের জন্মবার্ষিকীর জাতীয় পর্যায়ের মূল অনুষ্ঠান ত্রিশালে উদযাপন করা সম্ভব নয় বলে জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান জানিয়েছেন।

সরকার জাতীয় পর্যায়ে মূল অনুষ্ঠান ত্রিশালে না করলেও এজন্য জেলা প্রশাসন ও এলাকাবাসী বসে নেই। জেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় উদ্যোক্তারা জাতীয় মানের আনন্দঘন, জাঁকজমক ও অনাড়ম্বর পূর্ণভাবে অনুষ্ঠানের আয়োজন করতে প্রস্তুতি গ্রহণ করছেন।

বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে আগামী ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী এবং আগামী ৮ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬ জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় রবীন্দ্র জন্মবার্ষিকী একদিনের এবং নজরুল জন্মবার্ষিকী তিনদিনের কর্মসূচি প্রণয়নের সিদ্ধান্ত নেয়া হয়। দরিরারপুরের অনুষ্ঠানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, কবি নজরুল মেলা, বইমেলার আয়োজনের করা হবে। সেইসাথে ২৬ মে কাজির শিমলা দারোগা রফিজ উদ্দিনের বাড়ি এবং ত্রিশাল নামাপাড়ায় বিচুতিয়া বেপারী বাড়িতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করারও সিদ্ধান্ত নেয়া হয়।

অনুষ্ঠানের প্রতিটি দিন মন্ত্রী, নজরুল গবেষক, বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণের জন্য জেলা প্রশাসন ও বিভিন্ন উপ-কমিটি ব্যবস্থা গ্রহণ করবে। দুটি জন্মবার্ষিকী উদযাপনে বিভিন্ন উপ-কমিটি গঠিত হয়। অনুষ্ঠান শেষে সুষ্ঠু ও সুন্দরভাবে দুটি জন্মবার্ষিকীর অনুষ্ঠান সম্পন্ন করার জন্য জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান সকলের প্রতি আহ্বান জানান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচ এম লোকমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোহসীন উদ্দিন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর, ত্রিশাল উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবু জাফর রিপন, সম্মিলিক সাংস্কৃতিক জোটের আহ্বায়ক ও মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আমীর আহমদ চৌধুরী রতন, জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট এবিএম নূরুজ্জামান খোকন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, ত্রিশাল উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসালাম, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আকন্দ, হামিদুর রহমান, নবী নেওয়াজ সরকার, আবুল কালাম, অ্যাডভোকেট জিয়াউল হক সবুজ, কবি ফরিদ আহমদ দুলাল ও কবি শামসুল ফয়েজ, অ্যাডভোকেট আব্দুল মোতালেব লাল, শাহ সাইফুল আলম পান্নু, জেলা কাজী সমিতির সভাপতি অধ্যাপক এনায়েতুর রহমান, ত্রিশাল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক মোখলেছুর রহমান সবুজ, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মুজিব, ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, দারোগা রফিজ উদ্দিন ও বিচুতিয়া বেপারী বাড়ির বংশধরগণ।

আর্কাইভ
Jun0 Posts
Jul0 Posts
Aug0 Posts
Sep0 Posts
Oct0 Posts
Nov0 Posts
Dec0 Posts
May0 Posts
Jun0 Posts
Aug0 Posts
Sep0 Posts
Oct0 Posts
Dec0 Posts
Jan0 Posts
Feb0 Posts
Mar0 Posts
May0 Posts
Jun0 Posts
Jul0 Posts
Aug0 Posts
Sep0 Posts
Oct0 Posts
Nov0 Posts
Dec0 Posts
Jan0 Posts
Feb0 Posts
Mar0 Posts
Apr0 Posts
May0 Posts
Jun0 Posts
Jul0 Posts
Aug0 Posts
Sep0 Posts
Oct0 Posts
Nov0 Posts