বিটিসিএল’র অ্যাপ আলাপের সাইন-আপ চার দিনে চার লাখ ছাড়িয়ে গেছে

বিটিসিএল’র অ্যাপ আলাপের সাইন-আপ চার দিনে চার লাখ ছাড়িয়ে গেছে
বিটিসিএল’র অ্যাপ আলাপের সাইন-আপ চার দিনে চার লাখ ছাড়িয়ে গেছে

নিউজ ডেস্ক:  বাংলাদেশ টেলি-কমিউনিকেশন লিমিটেডের (বিটিসিএল) ওভার দ্যা টপ (ওটিটি) কলিং সেবা অ্যাপ ‘আলাপ’ দিনকে-দিন জনপ্রিয় হয়ে উঠছে। উদ্বোধনের চারদিনের মাথায় বুধবার পর্যন্ত এ অ্যাপের সাইন-আপ চার লাখ ছাড়িয়ে গেছে।

আজ বৃহস্পতিবার বিটিসিএল’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়েছে, ৭ এপ্রিল-’২১ পর্যন্ত অ্যাপটি’র চার লাখের বেশী সাইন-আপ করা হয়েছে ।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গত রোববার ভার্চ্যূয়ালি বিটিসিএল’র ওভার দ্যা টপ (ওটিটি) কলিং সেবা অ্যাপ আলাপের আনুষ্ঠানিক উদ্বোধন এবং লোগো উন্মোচন করেন।

ওই দিনের অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিসিএল’র ব্যাবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন।

বিটিসিএল’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,আলাপ ইন্সটল করলেই একজন গ্রাহক নিজের বর্তমান মোবাইল নম্বরের সাথে মিলিয়ে একটি নতুন আলাপ নম্বরের মালিক হবেন। আলাপ থেকে আলাপে বিনামূল্যে কথা বলা এবং চ্যাট করা যাবে।

তবে তার জন্য ইন্টারনেট সংযোগ থাকতে হবে। আলাপ থেকে যে কোনো মোবাইল বা ল্যান্ডফোনে কথা বললে প্রতি মিনিটে খরচ হবে ৩০ পয়সা। এছাড়াও রয়েছে প্রতি সেকেন্ড পালস সুবিধা। কিন্তু এরসঙ্গে ১৫ শতাংশ ভ্যাট যুক্ত হবে। ল্যান্ড ফোন থেকেও আলাপে কল করা যাবে।

চলতি বছরের ২৬ মার্চ গুগল প্লেস্টোর এবং অ্যাপল অ্যাপস্টোরে এ অ্যাপ উন্মুক্ত করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ।