দেশের চলমান পরিস্হিতিতে গণফোরামের ক্ষোভ

করোনার সংক্রমন ও মৃত্যুর ভয়াবাহতায় গণফোরামের উদ্বেগ
করোনার সংক্রমন ও মৃত্যুর ভয়াবাহতায় গণফোরামের উদ্বেগ

নিউজ ডেস্ক:   গণফোরামের নির্বাহী কমিটির সভা বীর মুক্তিযোদ্ধা জননেতা মোস্তফা মোহসিন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

নেতৃবৃন্দ সভায় এই মর্মে চরম ক্ষোভ প্রকাশ করেন যে দেশের ভিতরে এবং বাইরে স্বাধীনতার রজতজয়ন্তীতে উগ্র সাম্প্রদায়িক শক্তির প্রতি বর্তমান সরকারের তোষন নীতি এবং ভারতের প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদে দেশব্যাপী হেফাজতের তান্ডব ও সরকার কতৃক ১৭জন নাগরিকের হত্যাকান্ড এবং সুনামগন্জের শ্যাল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ীঘর ও মন্দিরে হামলা ও ভাংচুড় সমগ্র জাতীকে হতভম্ব করেছে ।

স্বাধীনতার ৫০বছর পর স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের চেতনা ও অঙ্গিকার বিরোধী কর্মকান্ডে সরকারের নেককার জনক ভূমিকায় গণফোরাম নেতৃবৃন্দ চরম হতাশা ব্যাক্ত করেন ।

উপরে উল্লেখিত সাম্প্রদায়িক কর্মকান্ড এবং সরকারের নেতীবাচক ও রহস্যজনক ভূমিকায় দেশকে এক চরম নৈরাজ্যজনক পরিস্হিতির দিকে ঠেলে দিচ্ছে ।

গণফোরাম উপরে বর্নিত প্রত্যেকটি ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত এবং প্রকৃত অপরাধী ও দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্ত মূলক শাস্তির দাবী করছে ।

সভায় উপস্হিত ছিলেন সাবেক মন্ত্রী ও সংবিধানের অন্যতম প্রনেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, সিনিয়র এডভোকেট সুব্রত চৗেধুরী, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মোহসিন রশিদ, মহিউদ্দিন কাদের, আইয়ুব খান ফারুক, লতিফুল বারী হামিম প্রমূখ ।