লকডাউনকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ সিপিবির সমাবেশ

লকডাউনকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ সিপিবির সমাবেশ
লকডাউনকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ সিপিবির সমাবেশ

নিউজ ডেস্ক:   বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতারা বলেছেন, লকডাউনে কর্মহীন শ্রমজীবী মানুষের খাবার ও চিকিৎসার দায়িত্ব সরকারকেই নিতে হবে। তারা বলেন, করোনার প্রথম ধাপেও দেখা গেছে লকডাউনে মানুষ না খেয়ে কষ্ট করেছে। পরিবার-পরিজন নিয়ে পথে বসেছে। অনেকে ধারদেনা করে জীবনের ঝুঁকি নিয়ে গ্রামে চলে গেছেন।

রোববার রাজধানীর পল্টন মোড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও লকডাউনকালে শ্রমজীবী মানুষের মধ্যে সরকারি সহায়তা নিশ্চিতের দাবিতে সিপিবি ঢাকা কমিটি আয়োজিত সমাবেশে নেতারা এসব কথা বলেন। অবিলম্বে করোনা থেকে মানুষ বাঁচাতে প্রয়োজনীয় কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে নেতারা বলেন, করোনায় চিকিৎসার নামে কোটি কোটি টাকা ব্যয় করার কথা বলা হলেও সাধারণ মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। চালের ও তেলের মূল্যবৃদ্ধি রেকর্ড ছাড়িয়েছে। গরিব ও খেটে খাওয়া মানুষ খুব কষ্টে দিনাতিপাত করছে। অবিলম্বে চাল, তেলসহ দ্রব্যমূল্য কমানো এবং রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। মুনাফাখোর লুটপাটকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সিপিবি ঢাকা কমিটির সভাপতি মোসলেউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সাদেকুর রহমান শামীম ও আবু তাহের বকুল।