আইসিটিকে জরুরী সেবা হিসেবে ঘোষণার দাবীতে মানববন্ধন

আইসিটিকে জরুরী সেবা হিসেবে ঘোষণার দাবীতে মানববন্ধন
আইসিটিকে জরুরী সেবা হিসেবে ঘোষণার দাবীতে মানববন্ধন

নিউজ ডেস্ক : আজ রোববার ০৪ এপ্রিল, সকাল ১০টায় কম্পিউটার সিটি সেন্টার (৬৯-৭১, নিউ এলিফ্যান্ট রোড) এর আয়োজনে আইসিটি সেবাকে জরুরী সেবা হিসেবে ঘোষণা করার দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দেশের এবং দক্ষিন এশিয়ার বৃহত্তর আইটি মার্কেট কম্পিউটার সিটি সেন্টারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় এবং একই সময়ে দেশের বিভিন্ন স্থানে আইসিটি সেবার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ মানববন্ধন পালন করে। মানববন্ধনে কম্পিউটার সিটি সেন্টার সকল কর্মকর্তা সহ আইসিটি সেবার সাথে সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লকডাউনে কালীন সময়ে অন্যান্য জরুরী সেবার ন্যয় আইসিটি সেবাকে জরুরী সেবা হিসেবে ঘোষণা করে, এ সেবা স্বাভাবিক রাখার দাবী জানানো হয় মানববন্ধনে। ডিজিটাল বাংলাদেশে অবশ্যই সকল আইসিটি সেবাকে অবশ্যই জরুরী সেবায় অন্তর্ভূক্ত করার জন্য জোর দাবী জানান।

লকডাউনের মধ্যে সবচেয়ে প্রয়োজনীয় যোগান দেওয়া হয় আইসিটি সেবার মাধ্যমে, সেইজন্যে এই বিষয়টি অবশ্যই জরুরী সেবায় অর্ন্তভূক্ত করা জরুরী। বিগত সাধারণ ছুটিতে আইসিটি সেবা যে ভূমিকা পালন করেছে, তার গুরুত্ব অনুধাবন করে স্বাস্থ্যবিধি মেনে আইসিটি সেবাকে স্বাভাবিক রাখার জোরালো দাবি জানানো হয়। এতে দেশের জরুরী কর্মকান্ড সচল রাখার মাধ্যমে দেশের অর্থনৈতিক সচল রাখাও সম্ভব হবে।