বিরামপুরে মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসনের অভিযান

বিরামপুরে মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসনের অভিযান
বিরামপুরে মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসনের অভিযান

মো.রেজওয়ান আলী, বিরামপুর, দিনাজপুর প্রতিনিধিঃ-হঠাৎ করে বিশ্বের মত বাংলাদেশেও মাথা চারা দিয়ে উঠেছে (কোভিড-১৯) করোনা ভাইরাস। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। করোনা প্রতিরোধে সরকার ১৮টি নির্দেশনা প্রদান করায় তা বাস্তবায়নে মাঠে নেমেছে বিরামপুর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (০১এপ্রিল) বিকাল ৪টা থেকে ৫ টা পর্যন্ত পৌর শহর ঢাকামোড় মহাসড়কের পাশে বিরামপুর উপজেলা প্রশাসন ও বিরামপুর থানা পুলিশের সহযোগিতায় মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় মাস্ক পরিধান না পরার অপরাধে ১২ জনকে ২০০ টাকা করে এবং অপর ১জনকে ১০০টাকা সর্বমোট ২ হাজার ৫ শত বিধি মোতাবেক অর্থদন্ড করেন-ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার। এসময় মাস্ক ব্যবহারসহ সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসাধারনকে উদ্বুদ্ধ করা হয় এবং রাস্তায় চলাচলরত মাস্কবিহীন পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অভিযানে শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার বলেন-বিদ্যমান পরিস্থিতিতে করোনা সুরক্ষায় মাস্ক পরিধান একটি অপরিহার্য বিষয়। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সবাইকে সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করতে এবং মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় বিরামপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।