বঙ্গবন্ধু শুধু জাতির পিতাই নন, তিনি স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা

বঙ্গবন্ধু শুধু জাতির পিতাই নন, তিনি ছিলেন স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা
বঙ্গবন্ধু শুধু জাতির পিতাই নন, তিনি ছিলেন স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু জাতির পিতাই নন, তিনি ছিলেন বাংলার রাখাল রাজা, স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা ও বাংলার স্থপতি । বঙ্গবন্ধুর বুদ্ধিমত্তার মাধ্যমে আমরা আজ পেয়েছি স্বাধীন দেশ, বাঙালি জাতিকে একটি সুন্দর সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন, আমাদের হাতে একটি লাল সবুজের পতাকা তুলে দিয়েছেন, তিনি ছিলেন অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী ছিলেন বিশ্বের ইতিহাসে সেটি বিরল ঘটনা।

মঙ্গলবার জামালপুরের ইসলামপুর উপজেলার বেলগাছা ইউনিয়নের বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি বই বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন। তিনি আরো বলেন- শেখ হাসিনার ঐক্লান্তিক প্রচেষ্ঠায় দেশ আজ উন্নয়নের রোল মডেল। মানুষ আজ স্বাধীন ভাবে চলছে, তরুণ প্রজন্ম এখন অনেক বেশি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। সদ্য অনুষ্ঠিত হওয়া পৌর নির্বাচনে ভোটারদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ সেটি প্রমাণ করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ দুটি এক ও অভিন্ন বিষয়। এ দুইয়ের একটি বাদ দিয়ে স্বাধীন বাংলাদেশকে ভাবা যায় না। যারা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক করে তারা আর যাই হোক প্রকৃত দেশপ্রেমিক হতে পারে না। এ সময় তিনি করোনা মোকাবেলায় সকলকে সতর্ক থাকার অনুরোধ জানান।

বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজের অধ্যক্ষ একেএম মোস্তফা কামালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.জামাল আব্দুন নাছের বাবুল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম,সহ সভাপতি জামাল আবু নাছের চৌধুরী চার্লেস,যুগ্ম সম্পাদক ও উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ,ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আঃ খালেক আকন্দ,রোজিনা আক্তার চায়না,জুবায়দুর রহমান দুলাল।

রেহান মাস্টারের সঞ্চালনায় অন্যানের মধ্য ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহানশাহ,সাধারণ সম্পাদক আঃ মালেক,বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন উপস্থিত ছিলেন।