মহাতারকা সাকিব আল হাসানের জন্মদিন আজ

মহাতারকা সাকিব আল হাসানের জন্মদিন আজ
মহাতারকা সাকিব আল হাসানের জন্মদিন আজ

নিউজ ডেস্ক : আজ সাকিব আল সাকিবের শুভ জন্মদিন। সাকিব আল হাসানকে ঘিরে বিতর্কের শেষ নেই। পারফর্ম্যান্স বিতর্ক তার জন্য স্বাভাবিক বিষয়। তারপরও একের পর এক বিতর্কে দেশে বিদেশে ব্যাটে-বলে জবাব দিয়েছেন সাকিব।

আজ বুধবার, ২৪ মার্চ মহাতারকা সাকিব আল হাসানের ৩৩তম জন্মদিন।

তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ৫০০ উইকেট অর্জন করে এবং দীর্ঘদিন ধরে ওয়ানডে অলরাউন্ডার শীর্ষে এই ক্রিকেটারের নাম সাকিব আল হাসান।

১৯৮৭ সালের ২৪ মার্চে মাশরুর রেজা আর শিরিন শারমিনের ঘর আলোকিত করে আসেন সাকিব।
পরিবারের প্রথম ও একমাত্র ছেলে হিসেবে আদর, ভালোবাসার কমতি নাই তার। বাবা মাশরুর রেজা একসময় মাগুরায় ভালো ফুটবল খেলতেন, সেকারণেই সাকিবের শুরুটা হয় ফুটবল দিয়ে। বাবার ইচ্ছাই তার ক্রিকেটে আসা।

তারপর ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্পোর্টস ক্লাব মাঠে একদিনের ক্রিকেটে প্রথমবারের মতো বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামেন সাকিব আল হাসান। তখন হয়তো কেউই ভাবেইনি সেই সাকিব একদিন বিশ্বজয় করবেন। সেই থেকে শুরু। সাকিব ছুটেছেন নিজস্ব গতিতে।

বিশ্বসেরা অলরাউন্ডারের জন্মদিনে ভক্ত, সতীর্থ থেকে শুরু করে সর্বসস্তরের মানুষ শুভেচ্ছা জানিয়েছেন। আইপিএলে সাকিবের দল কলকাতা রাইডার্স, ক্রিকইনফো, ইমরুল কায়েস, অফ স্পিনার নাঈম হাসান, অলরাউন্ডার আফিফ হোসেন, নারী দলের পেসার জাহানারা আলমসহ যুব বিশ্বকাপজীয় দলের পেসার শরিফুল ইসলামও শুভেচ্ছা জানিয়েছেন সাকিবকে।

এই মহাতারকা ২০১২ সালে বিবাহে আবদ্ধ হন শিশিরের সঙ্গে। দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে সুখেই আছেন সাকিব।

তিনি বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা একমাত্র বাংলাদেশি। এখনও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), কাউন্টি ক্রিকেট, বিগ ব্যাশ টি-টোয়েন্টি- যেখানেই খেলেছেন বাংলাদেশকে নতুনভাবে পরিচিত করেছেন।