মমতার সমর্থনে গান বাঁধলেন কবীর সুমন

মমতার সমর্থনে গান বাঁধলেন কবীর সুমন
মমতার সমর্থনে গান বাঁধলেন কবীর সুমন

নিউজ ডেস্ক:   সামনেই ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেসের ব্যানারে একে একে মাঠে নামছেন টলি তারকারা। এবার মমতার জন্য গান বাঁধলেন সাবেক তৃণমূল সাংসদ ও ভিন্ন ধারার বহু গানের স্রষ্টা কবির সুমন। গানের কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শেয়ার’ও করেছেন তিনি।

ছয় অনুচ্ছেদের ওই গানে সুমন লিখেছেন মমতা ও তার সরকারের আমলে রাজ্যে বিভিন্ন জনমুখী প্রকল্পের কথা। বুধবার সকালে গানটি শেয়ার করেছেন তিনি। সঙ্গে লিখেছেন, ‘বাংলা ও মমতার জন্য আমার গান। সুর করে নিয়েছি। রেকর্ড করার কথা আসছে শনিবার। অ্যারেঞ্জমেন্ট আমার। গাইবেন নবীনরা— সঙ্গে এই বুড়ো’।

পাশাপাশিই কবির সুমন লিখেছেন, ‘লিরিকটি কপি করলেন ও ছবি তুলে দিলেন সৌমী বসু মল্লিক’। সুমনের ওই গানে যেমন ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের কথা আছে, তেমনই আছে সাইকেল চালিয়ে গ্রামের পড়ুয়াদের স্কুলে যাওয়া এবং স্কুল থেকে ফেরার কথাও।

কবির সুমন যখন তৃণমূলের সাংসদ ছিলেন তখন নানা কারণে দলের সঙ্গে তার দূরত্ব বাড়ে। তবে শেষপর্যন্ত তা মিটমাট হয়ে যায়। কিন্তু তারপর তিনি আর ভোটে দাঁড়াননি। বরং সক্রিয় রাজনীতি থেকে নিজেকে খানিকটা গুটিয়ে নিয়েছিলেন। ব্যস্ত আছেন বাংলা খেয়াল নিয়ে। তবে গত লোকসভা ভোটে রাজ্যে বিজেপির উত্থানের পর থেকে তিনি আবার তার রাজনীতিতে সক্রিয়।