আমার কাছে জাতীয় দলের পক্ষে খেলা আগে: মুস্তাফিজ

নিউজ ডেস্ক:    ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে বাংলাদেশ থেকে দু’জন ক্রিকেটার জায়গা পেয়েছেন। একজন সাকিব আল হাসান। অন্যজন মুস্তাফিজুর রহমান। এর মধ্যে দেশের সিনিয়র ক্রিকেটার সাকিব আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলার জন্য বোর্ডের থেকে ‘জোর’ করেই ছাড়পত্র নিয়েছেন।

এপ্রিলে শ্রীলংকা সফরে খেলবেন না বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার। তবে এক কোটি রুপিতে রাজস্থান রয়্যালসে ডাক পাওয়া মুস্তাফিজ জানিয়েছেন, তার কাছে দেশ আগে। শ্রীলংকা সফরের দলে থাকলে তিনি আইপিএলে যাবেন না। আর দলে জায়গা না পেলে বোর্ডের কাছে ছুটি চাইবেন আইপিএলে খেলতে।

মুস্তাফিজের এই ‘দেশ আগে’ ভাবনার প্রতি সমর্থন জানিয়েছে তার দল রাজস্থান রয়্যালস। বৃহস্পতিবার বাংলাদেশের মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঝটিকা সফরে আসে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। সেখানে দলটির চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর সংবাদ মাধ্যমকে বলেন, দেশের ক্রিকেট বাদ দিয়ে মুস্তাফিজ আইপিএলে আসুক, এটা আমরাও চাই না।

রঞ্জিত ঠাকুর বাংলাদেশ সফরে আসার বিষয়ে জানান, বাংলাদেশে তারা রয়েল একাডেমি নামে একটা ক্রিকেট একাডেমি করার কথা ভাবছেন। এ বিষয়ে কিছুই এখনও ঠিক হয়নি। পুরো বিষয়টি তাদের ভাবনার মধ্যে আছে। তবে সম্ভাবনা যাচাই করে দেখতে এসেছেন তারা। তাদের উদ্দেশ্য রাজস্থান রয়্যালসের ভক্ত বাড়ানো এবং দুই দেশের ক্রিকেটের মধ্যে যোগাযোগ বাড়ানো।