রাজশাহীর সঙ্গে সব জেলার বাস যোগাযোগ বন্ধ

নিউজ ডেস্ক:    বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশের আগেরদিন থেকে রাজশাহীর সঙ্গে সব জেলার বাস যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সোমবার দুপুরের পর থেকে নগরীর সঙ্গে দূরপাল্লার যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রয়োজনীয় কাজে কেউ কেউ অটোরিকশা, মাইক্রোবাসসহ বিভিন্ন যানে করে নগরীতে প্রবেশ করছেন কিংবা নগরী ছাড়ছেন। এতে করে যাত্রীদের ভোগান্তি পোহানোর পাশাপাশি অতিরিক্ত ভাড়াও গুনতে হচ্ছে।

অন্যদিকে, মঙ্গলবার সকাল থেকে অটোরিকশা, মাইক্রোবাসসহ বিভিন্ন যানে যারা নগরীতে প্রবেশ করছেন তাদের রাস্তার মোড়ে মোড়ে পড়তে হচ্ছে পুলিশি তল্লাশিতে।

সকালে নগরীর সিরোইল বাস টার্মিনালে কথা হয় আতাউর রহমান নামে এক ব্যক্তির সঙ্গে। তিনি অটোরিকশায় করে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। তিনি বলেন, অফিসের কাজে চাঁপাইনবাবগঞ্জ যেতে হবে। বাস নেই, তাই শেষ ভরসা অটোতে করেই যাচ্ছি। ৫০ টাকার ভাড়া ১০০ টাকা দিতে হচ্ছে।

আব্দুর রহিম নামে আরেকজন বলেন, সোমবার ডাক্তার দেখাতে রোহনপুর থেকে রাজশাহী এসেছি। আজ যাওয়ার জন্য গাড়ি নেই। বাস বন্ধ করে দেবে আগে থেকে ঘোষণা দিলে আসতাম না।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, আমাদের মহাসমাবেশে যেন মানুষ আসতে না পারে সেজন্য সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। তারা বাসসহ অন্যান্য জেলার সঙ্গে সব ধরনের যাতায়াত বন্ধ করে দিয়েছে।

মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, সমাবেশকে ঘিরে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য সবার নিরাপত্তার কথা বিবেচনা করে মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে এবং পুলিশ তল্লাশি করছে।