পীরগঞ্জে বিপিডিএ এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বখতিয়ার রহমান,পীরগঞ্জ(রংপুর):  বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ) এর সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । রোববার দুপুরে রংপুরের পীরগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিপিডিএ এর নির্বাহী পরিষদের চেয়ারম্যান ও বিপিডিএ এর কেন্দ্রিয় কমিটির মহাসচিব রাকিবুল ইসলাম তুহিন ।

সংবাদ সম্মেলনে লিখিত ঊক্তব্যে বলা হয় বিপিডিএ একটা পেশাজীবি সংগঠন এবং এ সংগঠন ডাক্তার তৈরী করে না । যারা প্রাথমিক চিকিৎসা পেশায় আছেন তাদের সমস্ময়ে সমাজ কল্যান মন্ত্রনালয় রেজিঃ নং-ডি/এ-০৩৩৬২/১৯৯৫ এনজিও ব্যুরো ১৪৪০/১৯৯৯ নিবন্ধিত আইএসিআইবি এর সহযোগী সংগঠন।

এ সংগঠনটি সাধারন মানুষের পাশে থেকে সচেতনতা সৃষ্টি ও প্রাথমিক চিকিৎসা সেবা দেয়ার জন্য সরকারী নির্দেশনা মেনে সংগঠনের তহবিল হতে পিপিই, মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ক্রয় করে বিপিডিএ এর সদস্যদের মাঝে ফ্রি বিতরন করে গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠির প্রাথমিক চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করে আসছে ।

সংবাদ সম্মেলনে তুহিন অভিযোগ করে বলেন অর্থ আত্মসাত, মাদকাসক্ত সহ বিভিন্ন অভিযোগে সংগঠনের সভাপতি রহমাতুল্লা রনিকে সংগঠন থেকে বহিস্কার করায় তার যোগসাজসে এ সংগঠনের ভাবমুর্তি খুন্ন করার চেষ্টা চলছে । তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি উক্ত সংগঠনটির ব্যাপারে সাংবাদিক সহ আইন প্রয়োগকারী সংস্থার সহযোগীতা কামনা করেন ।