জিয়াউর রহমান নিজেই নিজেকে বিতর্কিত করেছেন: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নিজেই নিজেকে বিতর্কিক করেছেন। ৭ মার্চ বিএনপি পালন করবে এজন্য ধন্যবাদ জানান তিনি। শেখ হাসিনা নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

শনিবার সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

কাদের বলেন, মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন। কিন্তু স্বাধীনতার পরবর্তী সময়ে তিনি নিজেকে নিজেই বিতর্কিত করেছেন। ইতিহাস তাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। তিনি সাম্প্রদায়িক শক্তিকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন এবং বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন। এমনকি তাদেরকে প্রতিষ্ঠিত করেছেন। জাতি তার এই কর্মকাণ্ড কোনোদিন ক্ষমা করবে না।

তিনি আরও বলেন, বিএনপি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন ৭ মার্চ পালনের উদ্যোগ নিয়েছে। তিনি এই উদ্যোগকে সাধুবাদ জানান।

কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ করোনার চরম মহামারির সময়ই অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর তুলনায় অনেক এগিয়ে আছে। একই সঙ্গে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সম্মেলনকে কেন্দ্র করে সেতুমন্ত্রী বলেন, যারা বসন্তের কোকিলের মতো দলে ঢুকে সুযোগসুবিধা গ্রহণ করবে তাদের ব্যাপারে সকল নেতাকর্মীকে সর্তক থাকতে হবে। দুঃসময়ে যারা দলের জন্য কাজ করেছেন, যারা প্রকৃতই ত্যাগী নেতাকর্মী, তাদেরকে অবশ্যই মূল্যায়ন করতে হবে।

ঢাকানিউজ২৪ডটকম