সংগীত ও কবিতায় মাতৃভাষা দিবস পালন 

সংগীত ও কবিতায় মাতৃভাষা দিবস পালন 
সংগীত ও কবিতায় মাতৃভাষা দিবস পালন 

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর, ময়মনসিংহ: ৫২’র চেতনায় উদ্বাসিত পৃথিবীর ভাষাভাষী সমাজ। ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদায় পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের গৌরীপুরে রবিবার ২১ ফেব্রুয়ারী  স্থানীয় স্মৃতিসৌধে গৌরীপুর আবৃত্তি পরিষদের আয়োজনে কবিতায় ও গানে গানে মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

আয়োজিত অনুষ্ঠানে গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ ও গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে ও আবৃত্তি পরিষদের সদস্য শেখ মোঃ বিপ্লবের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গৌরীপুর আবৃত্তি পরিষদের আহবায়ক হারুন-উর-রশীদ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আইনজীবি পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কালাম মুহাম্মদ আজাদ।

তিনি তার বক্তব্যে বাংলা ভাষাকে সর্বত্র ব্যবহার করার আহবান জানান। অনুষ্ঠানে আবৃত্তি করেন বিশিষ্ট ছড়াকার ও সাংবাদিক আজম জহিরুল ইসলাম, সাংবাদিক প্রভাষক মোখলেছুর রহমান, কবি শামীমা খানম মীনা, সাংবাদিক শেখ মোঃ বিপ্লব, সাংবাদিক আরিফ আহম্মেদ, ওবায়দুর রহমান, কাজী আব্দুল্লাহ আল আমীন, তপন সরকার প্রমুখ। সংগীত পরিবেশন করেন রওশন আরা দুলেনা, রাত্রি পাল, স্বর্না, অর্ক, আদিল, অনিমা, প্রমিত, সৈকত, ভূমিকা, ঐশি, কাকলি, প্রবাত, সালমা, মিতু বিজয়, রানা, তপন প্রমুখ। 

ঢাকানিউজ২৪.কম