শেখ হাসিনার দূরদর্শীতায় আমরা বিশ্বের প্রথম পর্যায়ে করোনা টিকা পাচ্ছি : মেয়র টিটু

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ:  ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, আমরা সৌভাগ্যবান করোনা টিকা আবিস্কারের পর আমরা দ্রæততম সময়ে এবং বিনামূল্যে করোনা টিকা নিতে পারছি। বিশ্বের ১৩০ টি দেশ এখনো করোনা টিকা তাদের দেশে দিতে পারেনি, যার মধ্যে অনেক দেশেই ধনী এবং ক্ষমতাবান। তাছাড়া, করোনা টিকা প্রদানেও বাংলাদেশ প্রশংসিত হচ্ছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের জন্যই দ্রæততম সময়ে করোনা টিকা প্রাপ্তি এবং এত চমৎকার টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে।

সোমবার ২২ ফেব্রæয়ারি সকাল সাড়ে ১০টায় এসকে হাসপাতালে স্থাপিত করোনা টিকাদান কেন্দ্রের ৩টি টিকা বুথ এবং ০১টি অনলাইন রেজিস্ট্রেশন সহায়তা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শনকালে টিকা গ্রহনকারীদের উদ্দেশ্যে বক্তব্যদানকালে এসময় কথা বলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এসময় ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামসহ অন্যান্যরা টিকা গ্রহন করেন।

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. মসিউল আলম বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সুষ্ঠু এবং গোছালো করোনা টিকাদান এবং সচেতনতা কার্যক্রমের ফলে ময়মনসিংহ জেলার মধ্যে সিটি এলাকায় করোনা টিকা রেজিস্ট্রেশন এবং টিকা গ্রহণের পরিমাণ অনেক বেশি। মেয়র টিটুর দূরদর্শী নেতৃত্বে ব্যাপক প্রচারণার কারণে জনগণের মাঝে করোনা টিকা গ্রহনকরারীদের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

সিভিল সার্জন আরো জানান, ২২ ফেব্রæয়ারি পর্যন্ত জেলায় মোট ৭১ হাজার ২০০ জন টিকার জন্য রেজিস্ট্রেশন করেছে তন্মধ্যে ময়মনসিংহ সটি কর্পোরেশন এলাকায় ৩৩ হাজার ৮৭ জন।

২২ ফেব্রæয়ারি পর্যন্ত জেলায় মোট টিকা নিয়েছেন ৫৪ হাজার ৮১৯জন তন্মধ্যে ৩৫ হাজার ৪১৮জন পুরুষ এবং মহিলা ১৯হাজার ৪০১জন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় মোট টিকা নিয়েছেন ২৬ হাজার ৭০১জন তন্মধ্যে ১৭ হাজার ৪৪৫জন পুরুষ এবং মহিলা ৯হাজার ২৫৬জন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন মসিক জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রজীব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, নগর পরিকল্পনাবিদ মানস বিশ্বাস, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, ৯নং ওয়ার্ড কাউন্সিলর শীতল সরকার, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সিটি কর্পোরেশনের পক্ষে বিভিন্ন রেজিস্ট্রেশনের বুথের দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠান আনন্দ সফড বিডি’র পরিচালক মোঃ মোখলেছুর রহমান মামুন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এবং ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের কর্মকর্তা কর্মচারিবৃন্দ প্রমুখ।