দক্ষিণেশ্বরে মেট্রোস্টেশন উদ্বোধন করবেন মোদি

ছবি নরেন্দ্র মোদি, মেট্রো স্টেশনছবি নরেন্দ্র মোদি, মেট্রো স্টেশন
ছবি নরেন্দ্র মোদি, মেট্রো স্টেশন

নিউজ ডেস্ক: সবকিছু ঠিক থাকলে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ভারতের প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে আসবেন। উদ্বোধন করবেন দুটি নতুন মেট্রো স্টেশন। ঐতিহাসিক কালী মন্দির দক্ষিণেশ্বরে নির্মাণ হয়েছে এই স্টেশন। কলকাতার উত্তর ও দক্ষিণকে সংযোগ করা এই মেট্রো রেলের সীমানা নওয়াপাড়া পর্যন্ত ছিল ব্যাপ্তি। এখন আরেকটু বাড়িয়ে করা হয়েছে বরাহনগর ও দক্ষিণেশ্বর। দুটি মেট্রো স্টেশন এক সঙ্গে উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি।

দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনকে সাজানো হয়েছে ঠাকুর শ্রী রামকৃষ্ণ, সারদা মাতা ও স্বামী বিবেকানন্দের মূর্তি স্থাপনের মধ্য দিয়ে। নানা রকম ছবি ও বাঙালী সংস্কৃতির প্রতীক চিত্র কলা দিয়ে স্টেশনটি সাজানো হয়েছে।

কলকাতা শহরের লোকজন খুব খুশি। কারণ এর আগে মেট্রোতে চড়ে কালীঘাটে যেতে পারলেও দক্ষিণেশ্বর যাওয়ার সুযোগ ছিল না। এখন এক ট্রেনে কালীঘাট ও দক্ষিণেশ্বর এক সঙ্গে ভ্রমণ করতে পারবেন তীর্থ যাত্রীরা। মাত্র এক ঘণ্টার ভ্রমণে কলকাতার উত্তরের দিকে থাকা লোকরা দক্ষিণেশ্বরে চলে আসতে পারবেন।

মেট্রো স্টেশন উদ্বোধন নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই উপলক্ষে সবাইকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন।

সূত্র.টাইমস নাও।

ঢাকানিউজ২৪ডটকম