অমর একুশ’র স্বরচিত কবিতা পাঠ: জাতীয় প্রেসক্লাব

নিউজ ডেস্ক:  : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস এর সম্মান দেখিয়ে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হলো স্বরচিত কবিতা পাঠের আসর।

শনিবার ২০ ফেব্রুয়ারি বিকেলে জাতীয় প্রেসক্লাবের উদ্যোগে, প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে কবিতার এই আসর বসে। আসরে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

তিনি বলেন, একুশ আমাদের জন্য এখন এক অহংকার, গর্ব। বাংলাদেশের মানুষ মাথা উঁচু করে চলবে, কারণ একুশ আমাদের শিখিয়েছে মাথা নত না করা। একুশের চেতনা ধারণ করে আমাদের নিজেদের মাতৃভাষা, শিক্ষা, সংস্কৃতি এবং ঐতিহ্য সবকিছুকেই রক্ষা করা যায়। আমাদের সেভাবেই সংস্কৃতির শুদ্ধ চর্চায় এগিয়ে যেতে হবে।

কবিতা পাঠ মঞ্চে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, আয়োজনের আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাবের সদস্য রেজানুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা শেষে স্বরচিত কবিতা পাঠ করেন ক্লাবের সদস্যরা। এসময় কবি কাজীম রেজা, কবি করিম রেজা, কবি মশিউর রহমান, কবি কাজী রফিক, কবি মনিরা মিম্মো, কবি শাহিন চৌধুরী, কবি আতাহার খানসহ অন্যান্য বিভিন্ন কবি স্বরচিত কবিতা পাঠ করেন।

আসরে বক্তা এবং কবিরা তাদের বক্তব্য এবং কবিতায় দেশীয় সাংস্কৃতি লালন ও চর্চার ওপর গুরুত্বারোপসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।