দেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি খাত হবে আইসিটি: বাণিজ্যমন্ত্রী

দেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি খাত হবে আইসিটি: বাণিজ্যমন্ত্রী
দেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি খাত হবে আইসিটি: বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি খাত হবে আইসিটি। বছরে পাঁচ বিলিয়ন রপ্তানির লক্ষ্যমাত্রা নিয়ে সরকার কাজ করছে। বাণিজ্য মন্ত্রণালয় পরিচালিত ‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্পের উদ্যোগে চট্রগ্রামে ই-কমার্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেন। 

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়, বাস্তব। ঘরে ঘরে এখন মানুষ ডিজিটাল সেবার সুবিধা পাচ্ছেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে ই-কমার্স এর জনপ্রিয়তা বাড়ছে। করোনাকালিন মানুষ ঘরে বসে ই-কমার্সের সুবিধা গ্রহণ করেছেন। জীবনের ঝুঁকি নিয়ে ই-কমার্সের কর্মীরা মানুষের ঘরে প্রয়োজনীয় পণ্য পৌছে দিয়েছেন। আজ মানুষ ই-কমার্সের দিকে আগ্রহী হচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, বাণিজ্য মন্ত্রণালয় এ সম্ভাবনাময় সেক্টরের ওপর গুরুত্ব দিয়ে কাজ করছে। ই-কমার্সের সেবা বিশ্বমানের করার জন্য ব্যবসায়ীদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে। এতে করে ব্যবসায়ীদের দক্ষতা বাড়বে এবং ই-বাণিজ্য সেবার মান বাড়বে।

চট্রগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যসচিব ড. মো. জাফর উদ্দীন, চট্রগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং ই-কমার্স এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের প্রেসিডেন্ট শমি কায়সার।